বিজ্ঞাপন

ইরানে করোনা মোকাবিলায় ৫৪ হাজার বন্দি মুক্ত

March 4, 2020 | 11:58 am

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের জনাকীর্ণ জেলখানা থেকে সাময়িকভাবে ৫৪ হাজার বন্দিকে মুক্তি দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা আশংকাজনকভাবে বাড়তে থাকার প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইরানের বিচার বিভাগের একজন মুখপাত্রের বরাতে মঙ্গলবার (৩ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসাইন ইসমাঈলি সাংবাদিকদের জানিয়েছেন, করোনাভাইরাস পরীক্ষা করে তাদের মুক্তি দেওয়া হবে। সেক্ষেত্রে যারা আক্রান্ত নন কেবল তারাই মুক্তি পাবেন। ৫ বছরের অধিক মেয়াদে সাজাপ্রাপ্তরা এই ঘোষণার আওতায় পড়বেন না।

ইতোমধ্যেই, করোনাভাইরাসের আক্রমণে ইরানে প্রায় আড়াই হাজার মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। মাত্র দুই সপ্তাহে দেশটিতে ৭৭ জনের মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগের জানানো এই সংখ্যার চেয়ে প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেশী বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

এদিকে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে আফগানিস্তান, কানাডা, লেবানন, পাকিস্তান, কুয়েত, বাহরাইন, ইরাক, ওমান, কাতার ও সংযুক্ত আরব আমিরাতে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ডিসেম্বরের ৩১ তারিখ ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এই ভাইরাসের কারণে সৃষ্ট কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ইতোমধ্যেই বিশ্বব্যাপী ৯৩ হাজার ১৬৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ হাজার ২০৩ জনের।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন