বিজ্ঞাপন

প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে থাকুন মাশরাফি…

March 6, 2020 | 5:47 pm

স্পোর্টস ডেস্ক

মাশরাফি বিন মুত্তর্জার অধিনায়কত্ব অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে আজ। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফিকে আর নেতার ভূমিকায় দেখা যাবে না। দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কটির বিদায় বেলায় আপ্লুত ক্রিকেটাঙ্গন। মাশরাফির বিদায় আবেগী করেছে সাকিব আল হাসানকেও।

বিজ্ঞাপন

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব যথা সময়ে কর্তৃপক্ষকে না জানানোর কারণে ক্রিকেট থেকে দুই বছরের (এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত) জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব। নিষেধাজ্ঞার সময়টাতে গণমাধ্যমকে এড়িয়ে চলছেন সাবেক অধিনায়ক। বিদায় বেলায় মাশরাফির উদ্দেশ্যে কিছু কথা বলতে বেছে নিলেন সামাজিক যোগাযোগমাধ্যমকে।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লম্বা এক স্ট্যাটাস দিয়েছেন সাকিব। বলেছেন মাশরাফি যেন সারা জীবন সকলের মাঝে প্রিয় ‘মাশরাফি ভাই’ হিসেবেই থাকেন।

সাকিব লিখেন, ‘সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। বহু প্রতিবন্ধকতা স্বত্বেও, আপনি উৎসাহ জুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সঙ্গে দেশের জার্সি পরে কীভাবে মাঠে লড়তে হয়। নি:সন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাব সামনের দিনগুলোতেও। নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটা ভুলব না কখনোই।’

বিজ্ঞাপন

সাকিব আরো লিখেন, ‘বিনয় আর সম্মানের সঙ্গে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সব সময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।’

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন