বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মোকাবিলায় ৮.৩ বিলিয়ন ডলারের তহবিল গঠন

March 6, 2020 | 9:36 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মোকাবিলায় ৮.৩ বিলিয়ন মার্কিন ডলারের তহবিল গঠন করা হয়েছে। শুক্রবার (৬ মার্চ) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই তহবিলের অনুমোদন পত্রে সই করেছেন। খবর অ্যাসোসিয়েটেড প্রেস।

বিজ্ঞাপন

এর আগে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন দুই শতাধিক।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের এই বিলটি আটলান্টার সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সেন্টারে (সিডিসি) উপস্থিত হয়ে সই করার কথা ছিল। কিন্তু, সিডিসির একজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ায় ওই সিদ্ধান্ত বাতিল করা হয়।

বৃহস্পতিবার (৫ মার্চ) সিনেটে এই তহবিল অনুমোদন পেয়েছিল। ৮.৩ বিলিয়ন মার্কিন ডলারের ওই তহবিল থেকে ভ্যাকসিন ক্রয়, পরীক্ষা, সম্ভাব্য আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। এছাড়াও ওই তহবিল থেকে রাজ্য ও স্থানীয় সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোক করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুত করে তোলা হবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বের ৮৩ দেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বব্যাপী গণআতঙ্কে রূপ নিয়েছে এই করোনাভাইরাস।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন