বিজ্ঞাপন

ঐতিহাসিক ৭ মার্চ স্মরণে ‘জয় বাংলা কনসার্ট’

March 7, 2020 | 3:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর আর্মি স্টেডিয়ামে চলছে ‘জয় বাংলা কনসার্ট’-এর ষষ্ঠ আসর। প্রায় অর্ধশতাব্দী আগে যে স্লোগানকে কেন্দ্র করে একত্রিত হয়েছিল বাঙালি জাতি, যে স্লোগানের মন্ত্রে উজ্জীবিত হয়ে বাঙালি ছিনিয়ে এনেছিল পরম আরাধ্য স্বাধীনতা, সেই ‘জয় বাংলা’ স্লোগানে শুরুতেই উদ্বেলিত হয়েছে গোটা স্টেডিয়াম।

বিজ্ঞাপন

স্টেডিয়ামে আসা তরুণ-তরুণীদের ‘জয় বাংলা’ স্লোগানের পর সমবেত কণ্ঠে গাওয়া হয় জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’। এসময় কনসার্ট উপভোগ করতে আসা সকলে বুকে হাত রেখে কণ্ঠ মেলান জাতীয় সংগীতে।

এরপর বাজানো হয়  ‘জয় বাংলা বলে আগে বাড়ো’ গানটি। এই গানের মধ্যে বিরতি দিয়ে দিয়ে শোনানো হয় বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণ। এসময় ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ স্লোগানে আপ্লুত হয়ে ওঠে গোটা আর্মি স্টেডিয়াম।

‘জয় বাংলা’ কনসার্টের এবারের আসরে প্রথমে মঞ্চে আসে তরুণ ব্যান্ডদল ‘ইনট্রোয়িট’। প্রথমেই তারা শোনায় লালনের গান ‘সহজ মানুষ’। এরপর মঞ্চে ওঠে ব্যান্ড দল ‘অ্যাডভার্ভ’। এরপর একে একে মঞ্চে পারফর্ম করবে দেশ সেরা নানা ব্যান্ড দল। রাত ১০টায় চিরকুটের গান পরিবেশনার মধ্য দিয়ে শেষ হবে ‘জয় বাংলা’ কনসার্টের এবারের আয়োজন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতার ডাক দিয়ে ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির উদ্দেশ্যে যে ভাষণ দেন, তার স্মরণে আয়োজন করা হয় ‘জয় বাংলা’ কনসার্ট। পাঁচ বছর ধরে ঢাকার আর্মি স্টেডিয়ামে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে কনসার্টের আয়োজন করে ইয়াং বাংলা।

জয় বাংলা কনসার্ট ২০২০

বিজ্ঞাপন

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজিত ৭ই মার্চ জয় বাংলা কনসার্ট ২০২০। #JoyBanglaConcert2020 #JBC2020 #Historic7March #Mujib100

Posted by Sarabangla.net on Saturday, 7 March 2020

সারাবাংলা/টিএস/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন