বিজ্ঞাপন

নারী দিবসে ‘বহ্নিশিখা’

March 8, 2020 | 2:20 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৯৭৫ সালে জাতিসংঘ আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক স্বীকৃতি পায় নারী দিবস। সেই থেকে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এটিএন বাংলায় ৮ মার্চ রাত ১১টায় প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বহ্নিশিখা’। শ্রাবণী হালদার রাখীর গ্রন্থনা, ফেরদৌসী আহমেদ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন কুইন রহমান।

অনুষ্ঠানে অংশ নিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, সমাজকর্মী ও পরিবেশবাদী খুশি কবির, বাংলাদেশ বেতার এর মহাপরিচালক হোসনে আরা তালুকদার, সাবেক তত্ত্বাবধায়ক সরকার এর উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সঙ্গীতশিল্পী মিতা হক এবং এস এ গেমস এর হ্যাটট্রিক সোনা বিজয়ী ইতি খাতুন।

বর্তমানে বাংলাদেশের নারীরা সমাজের সর্বক্ষেত্রেই মেধা, মনন ও পরিশ্রমের মধ্য দিয়ে সফলতা অর্জন করছে এবং নিজেদেরকে পুরুষদের সমকক্ষ হিসেবে গড়ে তুলতে সক্ষম হচ্ছেন। কিছু কিছু ক্ষেত্রে নারীরা এখনও নির্যাতন-নিপীড়নের শিকার হলেও নারীর ক্ষমতায়ন জোর গতিতেই চলছে। আর নারীরাও নিজেদের সামর্থ্য প্রমাণের মধ্য দিয়ে সমাজে নিজেদের অবস্থানকে শক্তিশালী করছে। উপস্থাপিকার সাথে অতিথিদের আলাপচারিতায় উঠে এসেছে বাংলাদেশর নারীর ক্ষমতায়ন, অগ্রযাত্রা এবং সাফল্যের কথা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন