বিজ্ঞাপন

ক্রিকেটে ফিরছেন সাকিব

March 8, 2020 | 2:57 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে রাজত্ব করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। এদিকে, মাশরাফি বিন মর্ত্তুজার অধিনায়কত্ব ছাড়া নিয়ে চলছে আলাদা আলোচনা। বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান এসবের বাইরে। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে যথাসময়ে কর্তৃপক্ষকে না জানানোর কারণে এক বছরের স্থগিতাদেশসহ ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

সেই হিসেবে সাকিবকে আরও প্রায় আট মাস পাবে না বাংলাদেশ দল। তবে দীর্ঘদিন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই অলরাউন্ডার ক্রিকেটে ফিরছেন চলতি মাসেই। অস্ট্রেলিয়ায় একটি প্রদর্শনী ক্রিকেট ম্যাচে অংশ নিবেন তিনি, বিষয়টি জানিয়েছেন সাকিব নিজেই।

২৮ মার্চ মেলবোর্নে একটি দাতব্য ম্যাচের আয়োজন করেছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশন (এবিএএসই)। ম্যাচটির নাম দেওয়া হয়েছে ইন্ডিপেন্ডেন্স ডে ক্রিকেট ফেস্টিভাল। এই ম্যাচে খেলবেন সাকিব। নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম মাঠে নামবেন তিনি।

এ বিষয়ে এক ভিডিওবার্তায় সাকিব বলেন, ‘আশা করি সবাই আলো আছেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের আমন্ত্রণে ইন্ডিপেন্ডেন্স ডে চ্যারিটি ক্রিকেট ফেস্টিভাল অংশ নিতে আমি মেলবোর্নে আসছি। আশা করি আপনাদের সবার সঙ্গে দেখা হবে।’

বিজ্ঞাপন

এর মধ্যেই ওই ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়েছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশন (এবিএএসই) নামের এই সংস্থার উপদেষ্টা হিসেবে কাজ করছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন