বিজ্ঞাপন

চার কীর্তিমতী পেলেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা

মার্চ ৮, ২০২০ | ৭:১৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

নিজ নিজ ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের জন্য চার কৃতি নারী পেলেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০১৯। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে শনিবার (৭ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০১৯’ দেয়া হয়। সাংবাদিকতা, সমাজকল্যাণ, ব্যবসায় উদ্যোগ এবং ক্রীড়াক্ষেত্রে অসামান্য অর্জনের জন্য স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ‘রাঁধুনী’ এই পুরস্কার প্রদান করে। উল্লেখ্য, গত একযুগেরও বেশি সময় ধরে ‘রাঁধুনী’ প্রতি বছর এই পুরস্কার দিয়ে আসছে। দীর্ঘদিন সাংবাদিকতা, সমাজকল্যাণ, ব্যবসায় উদ্যোগে সম্মাননা দেয়া হলেও গত বছর থেকে সম্মাননা প্রদানের আরো একটি ক্ষেত্র ‘ক্রীড়া’ যুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরু হয় নাদিয়া আহমেদ ও তার দলের অংশগ্রহণে একটি মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনার মাধ্যমে। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নারী দিবস ২০১৯-এর স্লোগান: ইচ্ ফর ইক্যুয়াল: ‘সমতার জন্য সবাই’। এরই প্রেক্ষাপটে স্বাগত বক্তব্য রাখেন স্কয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যান রত্না পাত্র। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক ও প্রাক্তন অধিনায়ক হাবিবুল বাশার সুমন, এসিড সারভাইভার্স ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারপারসন অ্যাডভোকেট ফৌজিয়া করিম ফিরোজ এবং প্রযুক্তিসেবা প্রতিষ্ঠান গিগা টেক-এর ব্যবস্থাপনা পরিচালক এবং টিম ইঞ্জিন-এর পরিচালক সামিরা জুবেরী হিমিকা।

এরপর ছিলো পুরস্কার প্রদানের পালা। প্রায় পচিশ বছর সাংবাদিকতা পেশায় জড়িত থেকে রংপুরের সমস্যা-সম্ভাবনার কথা তুলে ধরার পাশাপাশি অবহেলিত জনগোষ্ঠীর উত্তরণে ভূমিকা রাখায় রংপুরের মেরিনা লাভলী পেয়েছেন ২০১৯ সালের কীর্তিমতী সাংবাদিক সম্মাননা। অসুস্থ ও অসহায় মানুষের সেবায় নিঃস্বার্থভাবে এগিয়ে আসা রাজশাহীর মোসাঃ আলেয়া বেগম পেয়েছেন কীর্তিমতী হিতৈষী সম্মাননা ২০১৯। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পুনর্বাসনে একান্ত উদ্যোগে এক যুগেরও বেশি সময় ধরে কাজ করা রাজশাহীর ওয়াহিদা খানম পেয়েছেন ২০১৯ সালের কীর্তিমতী উদ্যোক্তা সম্মাননা। এবং জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক, বিদেশি ক্লাবে খেলা প্রথম নারী ফুটবলার, সাতক্ষীরার সাবিনা খাতুন পেয়েছেন কীর্তিমতী ক্রীড়াবিদ সম্মাননা ২০১৯।

বিজ্ঞাপন

রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০১৯ প্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট ও চেক তুলে দেন ইমদাদুল হক মিলন, হাবিবুল বাশার সুমন, অ্যাডভোকেট ফৌজিয়া করিম ফিরোজ, সামিরা জুবেরী হিমিকা এবং রত্না পাত্র। পুরস্কার বিতরণ শেষে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।

সারাবাংলা/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন