বিজ্ঞাপন

‘সবচেয়ে বাজে’ খেলে পিছিয়ে পড়ল রিয়াল

March 9, 2020 | 11:49 am

স্পোর্টস ডেস্ক

‘এটা আমাদের সবচেয়ে বাজে ম্যাচ। আমাদের মাঝে শক্তি, বলের দখল, তেজ – কিছুই ছিল না। যেভাবে খেলেছি সেটা মেনে নেওয়া যায় না। আমরা ভুল করেছি, বল হারিয়েছি।’ কথাগুলো জিনেদিন জিদানের। রোববার (৮ মার্চ) রিয়াল বেটিসের বিপক্ষে ২-১ গোলে হেরে এভাবে বলছিলেন রিয়াল মাদ্রিদ কোচ।

বিজ্ঞাপন

এই হারে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও খুইয়েছে রিয়াল। স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বেটিসের বিপক্ষে খেলতে নামা রিয়াল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে পড়েছে। ২৭ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৫৬, বার্সেলোনার ৫৮। অর্থাৎ লিগ জিততে রিয়ালের শুধু নিজেদের ম্যাচগুলো জিতলেই চলবে না, বার্সেলোনার হারের প্রাথনাও করতে হবে তাদের।

কদিন আগে ঘরের মাঠে বার্সেলোনাকে উড়িয়ে দিয়েছিল জিদানের দল। বেটিসের মাঠে সেই রিয়ালকে কাল খুঁজেই পাওয়া গেল না। আক্রমণে ছন্দ ছিল না, দৃষ্টিকটুভাবে বল হারিয়েছে, প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে বারবার ব্যর্থ হয়েছে। ৪০ মিনিটে পিছিয়ে পড়ে জিদানের দল।

এই গোলে সার্জিও রামোস ও থিবো কোর্তোয়ার বড় অবদান। ডি-বক্সের ভেতর বল ক্লিয়ার না করে কোর্তোয়াকে ছোট পাস দেন রামোস। রিয়াল গোলরক্ষক বিষয়টি বুঝে উঠে ওঠার আগেই জোরাল শটে গোল আদায় করে নেন সিদনে। প্রথমার্ধের যোগ করা সময়ে অবশ্য করিম বেনজেমার পেনাল্টি গোলে সমতায় ফেরে রিয়াল। তবে ৮২ মিনিটে সেই বেনজেমার ভুলেই ২-১ ব্যবধানে পিছিয়ে পরে মাদ্রিদের ক্লাবটি।

বিজ্ঞাপন

বেনজেমার বাজে পাসে বল পেয়ে যান বার্সেলোনার একাডেমিতে বেড়ে উঠা বেটিসের তরুণ তারকা ক্রিশ্চিয়ানো তোরে। কোনাকুটি শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন তোরে। এরপর আর গোল আদায় করতে পারেনি রিয়াল।

ম্যাচ শেষে ভালো খেলার জন্য বেটিসকে অভিনন্দন জানাতে কার্পণ্যতা করলেন না রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার কাসেমিরো। ব্রাজিলিয়ান তারকা বলেন, ‘লা লিগা জিততে হলে প্রতিটা ম্যাচেই ভালো করতে হবে, আমরা আজ তা পারিনি। বেটিসকে অভিনন্দন। আমাদের নিজের কাজগুলো ঠিকভাবে করতে হবে। বার্সেলোনার বিপক্ষে যেভাবে খেলেছি এই ম্যাচে সেভাবে খেলতে পারিনি আমরা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন