বিজ্ঞাপন

খালেদার আবেদন আইন মন্ত্রণালয়ে: স্বরাষ্ট্রমন্ত্রী

March 9, 2020 | 6:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আইন মন্ত্রণালয়ের অভিমত জানতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিজ্ঞাপন

সোমবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৪টায় আগারগাঁওয়ে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরে হজযাত্রীদের বিশেষ বুথ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি বিচার বিভাগের মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার পরিবারের করা আবেদনপত্রটি আইন মন্ত্রণালয়ে মতামতের জন্য পাঠানো হয়েছে। তারাই পরবর্তী ব্যবস্থা নেবে।’

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তার (খালেদা জিয়া) পরিবার থেকে একটি আবেদন করেছে। সেই আবেদন অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিন্তু তাকে মুক্তি দেওয়ার ক্ষমতা রাখে না। তাকে মুক্তি দিতে হলে আদালতে যেতে হবে। আবেদনপত্র পেয়ে আমরা মতামত নেওয়ার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছি।’

‘আবারও বলছি যা-ই কিছু করতে হয় এটি বিচারবিভাগীয় ব্যবস্থার মাধ্যমে করতে হবে। এর বাইরে কিছু হবে না’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মুজিববর্ষের সার্বিক নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনুষ্ঠান সম্পর্কে গতকাল গণভবন থেকে প্রেস রিলিজ দিয়েছে। ওখানে আমাদের যা যা বলা হয়েছে তাই আমরা ফলো করব। জাতীয় বাস্তবায়ন কমিটি কালকে এবং ভবিষ্যতে কী করব সব প্রোগ্রাম আপনাদের তারাই জানাবে। এখানে আমাদের আলাদা করে বলার কিছু নেই।’

বিজ্ঞাপন

ফাইল ছবি

আমাদের নিরাপত্তা বাহিনী এবং এই দেশের জনগণ উম্মুখ হয়েছিল যে, তারা এ মুজিববর্ষটা হৃদয় দিয়ে পালন করবে। যে ভাইরাসের কথা বলা হচ্ছে, সেটি আমাদের জনগণকে আটকে রাখতে পারবে না। জনগণ যার যার জায়গা থেকে মুজিববর্ষ পালন করবে।’

পাসপোর্ট ও ইমিগ্রেশনের ডিজি সাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব শহিদুজ্জামান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলামসহ অন্যরা।

ফাইল ছবি

প্রসঙ্গত, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার সাময়িক মুক্তি চেয়ে বুধবার সরকারের কাছে আবেদন করে তার ছোট ভাই শামীম ইস্কান্দার।

আবেদনে তিনি উল্লেখ করেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

বিজ্ঞাপন

এদিকে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর তার পরিবারের আবেদনের বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি এ বিষয়ে সঠিক জানেন না।

কারা বিভাগের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বেশ কয়েকমাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের বিশেষ কেবিনে তার চিকিৎসা চলছে।

আরও পড়ুন
খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা
‘খালেদা জিয়া চিকিৎসার অনুমতি দিচ্ছেন না, এটা অস্বাভাবিক’
যে কারণে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ
খালেদা জিয়ার জামিন আবেদন ফের খারিজ
‘বারবার খালেদা জিয়ার প্রসঙ্গ নয়’ বিব্রত ওবায়দুল কাদের

 

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন