বিজ্ঞাপন

চাকরি হারানোর কথা সৌম্য’র মাথায়ই ছিল না

March 9, 2020 | 11:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিয়ের পর প্রথম ম্যাচের দিনটিই পর্বতসমান দুশ্চিন্তা মাথায় নিয়ে শুরু করলেন সৌম্য সরকার। কেননা ঠিক আগের দিন বিসিবি জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় চুক্তিতে তিনি নেই! মানে, গেল বছরের মতো এবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চাকরি হারিয়েছেন লাল সবুজের মারকুটে এই টপ অর্ডার।

বিজ্ঞাপন

আয় যা করার তা ম্যাচ খেলেই করতে হবে। ফলে দিনের প্রায় দুটি বেলাই তার বিষণ্ন কাটল। কিন্তু শেষ বেল বেলায় অর্থাৎ সন্ধ্যা ছ’টার কিছু আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি টোয়েন্টি গড়ানোর আগে জানলেন, ভুল করে তার নাম কেন্দ্রীয় চুক্তির তালিকায় জায়গা পায়নি।

তাতে দুশ্চিন্তার মস্ত এক পাহাড় মাথা থেকে নেমে গেল। আর অমনি জ্বলে উঠল তার ব্যাট। জিম্বাবুয়ান বোলারদের লাইন লেংথ গুঁড়িয়ে ঝলমলে আলো ছড়ালেন মিরপুর শের ই বাংলায়। ১৯৩.৭৫ স্ট্রাইক রেটে ৩২ বলে খেললেন অপরাজিত ৬২ রানের ইনিংস। সেই আলোয় উদ্ভসিত জয় ধরা দিল লাল সবুজের দলেও।

সোমবার (৯ মার্চ) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে সে সব না জানা কথাই জানালেন সৌম্য সরকার।

বিজ্ঞাপন

সৌম্য বললেন,‘সত্যি বলতে ওইভাবে চিন্তা করিনি। চিন্তা ছিল বিয়ের পরে প্রথম ম্যাচ খেলতে যাচ্ছি। ওই দিকেই ফোকাসড ছিলাম। বোর্ডের চাকরি জিনিসটা তো আমার হাতে নেই। চাইলেই বদলাতে পারব না তাই চিন্তা করিনি। আমি এখন জানি।’

সৌম্যা’র আলো ঝলমলে ইনিংসের দিনে কম যাননি লিটন, তামিম (৫৯, ৪১)। দুর্বার ব্যাটে এই দুই ওপেনার দলকে দিলেন উড়ন্ত শুরু। এক কথায় ম্যাচের টিউনটা সেট করে দিয়ে গেলেন। বাদ বাকি কাজ করে দিলেন সৌম্য, মুশফিক(৮ বলে ১৭) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৯ বলে ১৪)। এতে করে বাংলাদেশ পেল ৩/২০০ রান।

বিজ্ঞাপন

২০ ওভারে ২০১ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়ায় নেমে মোস্তাফিজ, আমিনুলদের আক্রমণাত্মক বোলিংয়ে জিম্বাবুয়ে গুটিয়ে গেলে ১৫২ রানেই। ৪৮ রানে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচটি জিতে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিক বাংলাদেশ।

সারাবাংলা/এমআরএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন