বিজ্ঞাপন

৩০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি, জরিমানা ৫০ হাজার

March 10, 2020 | 2:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: করোনা ভাইরাসকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা কয়েকগুণ বেশি দামে বিক্রি করছে মাস্ক ও স্যানিটাইজার। আর এটা রোধে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। প্রথম দিনের অভিযানে আদালত একটি ওষুধের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

বিজ্ঞাপন

সোমবার (৯ মার্চ) রাত ৮ টার দিকে শহরের পানবাজার সড়কে অভিযান চালিয়ে ৩০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি করার অপরাধে নুর সাজির্ক্যাল নামে এক ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্র জানায়, সারাদেশের মতো পর্যটন নগরী কক্সবাজারের লোকজনও করোনা আতঙ্কে রয়েছে। এই ভাইরাস থেকে নিরাপদ থাকতে তারা ঝুঁকছে মাস্ক আর স্যানিটাইজার ব্যবহারে। এদিকে মাস্ক-স্যানিটাইজারের চাহিদা বেড়ে যাওয়াকে সুযোগ হিসেবে কাজে লাগাচ্ছে অসাধু ব্যবসায়ীরা। তারা কম দামের একেকটি মাস্ক প্রায় ১০গুণ বেশি দামে বিক্রি করছে। বিভিন্ন ফার্মেসিসহ বিক্রয় কেন্দ্রগুলোতে ১০-৩০ টাকা দামের মাস্ক বিক্রি করছে ১৫০-২০০ টাকায়। একইভাবে স্যানিটাইজারও বিক্রি করছে বাড়তি দামে।

বাজারের এই অব্যবস্থাপনার খবরে জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্টেট আরফাত হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে নুর সাজির্ক্যাল ফার্মেসিতে ৩০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

এ সময় তার সঙ্গে ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান হোসেন ও ব্যাটালিয়ান আনসার তোফায়েল হোসেনের নেতৃত্বে একদল আনসার সদস্য।

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন