বিজ্ঞাপন

পিটার র‍্যাবিট টু এর মুক্তিও পেছালো

March 11, 2020 | 1:18 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিশ্বব্যাপী করোনা আতঙ্কে বিভিন্ন চলচ্চিত্রের শ্যুটিং আর মুক্তির তারিখ পেছানো হচ্ছিল। এরই ধারাবাহিকতায় এবার চার মাস পেছালো জনপ্রিয় হলিউড চলচ্চিত্র পিটার র‍্যাবিট এর দ্বিতীয় পর্বের মুক্তি।

বিজ্ঞাপন

জেমস করডন ও মার্গো রবির মত জনপ্রিয় তারকারা কন্ঠ দিয়েছেন এই এনিমেশন মুভিতে। যুক্তরাজ্যে এটির মুক্তি তারিখ ছিল ২৭ মার্চ আর যুক্তরাষ্ট্রে এক সপ্তাহ পরে মুক্তির কথা ছিল। কিন্তু করোনাভাইরাস কোভিড-১৯ এর ছড়িয়ে পড়া রোধে জনসমাবেশ এড়িয়ে চলতে বলা হয়েছে। এমন পরিস্থিতিতে সিনেমা হলে দর্শক খরার সম্ভাবনা দেখা দেওয়ার পিটার র‍্যাবিট দুই মুক্তি পাবে আগস্টের ৭ তারিখ।

জেমস বন্ডের নতুন মুভি নো টাইম টু ডাই এপ্রিলের পরিবর্তে নভেম্বরে মুক্তির ঘোষণা আসার পরপরই পিটার র‍্যাবিটের মুক্তি পেছানোর ঘোষণাটি আসে।

২০১৮ সালে মুক্তি পাওয়া পিটার র‍্যাবিটের প্রথম পর্ব সারাবিশ্বে ৩৫০ মিলিয়ন ডলার ব্যবসা করেছিল। আয়ের দুই তৃতীয়াংশই এসেছিল উত্তর আমেরিকার বাইরে থেকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনার প্রভাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সিনেমা হলগুলোর টিকেট বিক্রিতে তেমন প্রভাব না পড়লেও চলতি বছরের জানুয়ারি থেকে চায়নার ৭০ হাজার সিনেমা হল বন্ধ রয়েছে। এমনকি ইতালির সিনেমা হলগুলোও বন্ধ আছে গত সপ্তাহ থেকে। বন্ধ রয়েছে ফ্রান্সের কিছু এলাকার সিনেমা হলও।

পিটার র‍্যাবিট এবং জেমস বন্ডের নতুন সিরিজের মুক্তি পেছানোর পাশাপাশি পিছিয়েছে আরেক পারিবারিক বিনোদনে ভরপুর ছবি ট্রোলসের বিশ্বসফর। এক সপ্তাহ পিছিয়ে এটি শুরু হবে ১০ এপ্রিল থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন