বিজ্ঞাপন

বীমা সুবিধা পাচ্ছে না কান চলচ্চিত্র উৎসব

March 11, 2020 | 2:47 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ফ্রান্স সরকার একসাথে এক হাজারের বেশি জনসমাগম হয় এমন অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে। যে কারণে কান চলচ্চিত্র উৎসবের এবারের আসর নিয়ে আশংকা তৈরি হয়েছে। এরমাঝে এলো নতুন খবর।

বিজ্ঞাপন

বিশ্বের অন্য বড় চলচ্চিত্র উৎসবগুলোর এসবক্ষেত্রে বীমা কভারেজ থাকলেও কানে তা থাকছে না। কান কর্তৃপক্ষ বীমা করানোর চেষ্টা করেছিলো। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। তারা সার্কেল গ্রুপের সাথে এ নিয়ে মিটিং করেছিলো ১০ দিন আগে। নানারকম অফার দিয়েছিলো। কিন্তু সার্কেল গ্রুপ তাদের ফিরিয়ে দিয়েছে। বীমা কোম্পানিটি সিজার পুরস্কারের মত দামি পুরস্কারে বীমা সুবিধা দেয়।

কোম্পানিটি শর্ত দিয়েছিলো, যদি কোন কারণে কানের উৎসব বাতিল করতে হয় এবং তা যদি সরকারের নির্বাহী আদেশেও হয়—সেক্ষেত্রে কোন বীমা সুবিধা পাবে না কান কর্তৃপক্ষ। তবে এই শর্ত মানেনি কান কর্তৃপক্ষ।

কান চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পিয়ের লেস্কিওর সার্কেল গ্রুপের সাথে মিটিংয়ের বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমরা তাদেরকে মাত্র ২ মিলিয়ন ইউরোর বীমা সুবিধা চেয়েছিলাম, যা আমাদের বাজেটের তুলনায় খুবই নগণ্য। কিন্তু তারা তা প্রত্যাখান করেছে যা দুঃখজনক।’

বিজ্ঞাপন

কান চলচ্চিত্র উৎসবের এবার হবে ৭৩তম আসর। চলবে আগামী ১২ থেকে ২৩ মে। উৎসবের মোট বাজেট ৩০ মিলিয়ন ইউরো (প্রায় ৩৩ মিলিয়ন ডলার)। এ টাকার পুরোটা আসে সরকারি সহয়তা ও কর্পোরেট কোম্পানিগুলো থেকে।

সারাবাংলা/এজেডএস/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন