বিজ্ঞাপন

করোনা আতঙ্কে আপাতত স্থগিত মুজিব কনসার্ট ও প্রীতি ম্যাচ

March 11, 2020 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকায় যেদিন করোনাভাইরাসে তিন রোগী শনাক্ত হলো, সেদিনই ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছড়াল-করোনা আতঙ্কে বাতিল হয়ে যেতে পারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিবি কর্তৃক আয়োজিত এ আর রহমানের কনসার্ট এবং এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দু’টি প্রীতি ম্যাচও। গুঞ্জন পুরোপুরি সত্যি না হলেও বিসিবি সভাপতির কথায় আংশিক সত্যতা ঠিকই মিলল। বিশ্বব্যাপি করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় অনুষ্ঠান দু’টি বাতিল না হলেও তা আপাতত স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

পরিস্থিতির উন্নতি হলে এক মাস পরে নতুন করে দুটি অনুষ্ঠানেরই দিন তারিখ নির্ধারণ করবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ প্রতিষ্ঠান বিসিবি।

বুধবার (১১ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি দেখেতে এসে একথা জানান বিসিবি বস নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আমি প্রথমে বলছি ১৮ তারিখের কনসার্টের কথা। এ আর রহমানের যে কনসার্টটি করার কথা ছিল সেটা ছোট ভাবে করতে পারতাম। পরে আমরা সিদ্ধান্ত নিয়েছি, না আমরা বড় ভাবেই করব। সেজন্য ছোট ভাবে না করে পিছিয়ে দিয়েছি। সেটা ১৮ মার্চ হচ্ছে না। পরিস্থিতি বুঝে যখন অবস্থা ভালো হবে তখন দিন তারিখ পুন:নির্ধারণ করব। ২১ ও ২২ তারিখে যে দুটি খেলা হওয়ার কথা ছিল সেই খেলা নিয়েও সমস্যা হচ্ছে। সমস্যা হচ্ছে সবাই যে এখানে এসে খেলবে এমন কোনো কথা নেই। আবার খেলে যেতে পারবে এমনও নিশ্চয়তাও নেই। অতএব অনেকগুলো বাধা আসছে বিভিন্ন জায়গা থেকে। সেই জায়গা থেকে এটাও আমরা স্থগিত করে দিয়েছি। দুটো অনুষ্ঠানই এখন স্থগিত। মাস খানেক পরে সময় মতো পরিস্থিতি বুঝে দিন তারিখ পুন:নির্ধারণ করে অনুষ্ঠান আয়োজন করব।’

বিজ্ঞাপন

এর আগে গেল রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির সভা শেষে তিনি জানিয়েছিলেন, আপনারা জানেন বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ‍উপলক্ষ্যে আমাদের অনুষ্ঠান ছিল। ওই দুটোই আমরা আজ নিশ্চিত করেছি। একটা হচ্ছে, একটা কনসার্ট আছে ১৮ তারিখে, এ আর রহমানের। সেটা করব।’

আর এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ দুটো ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত হবে বলেও চূড়ান্ত ঘোষণা দেন বিসিবি সভাপতি। ‘এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ, ২১ ও ২২ তারিখে সেটাও নিশ্চিত করেছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন