বিজ্ঞাপন

মিস্টার বিনের নতুন ঠিকানা লেস্টার স্কয়ার!

March 11, 2020 | 6:08 pm

বিচিত্রা ডেস্ক

বেশি কথা বলার মানুষ তিনি নন। শুধুমাত্র হেসে-হাসিয়ে আর অদ্ভুত সব কাণ্ড করে জিতে নিয়েছেন কোটি মানুষের মন। বলছি রোয়ান অ্যাটকিনসনের কথা। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করা এই কৌতুক অভিনেতা বেঁচে থাকতেই পেয়েছেন লিজেন্ডের মর্যাদা। এবার লন্ডনের বিখ্যাত লেস্টার স্কয়ারে শোভা পাচ্ছে তাকে অবিকল করে বানানো ব্রোঞ্জের একটি মূর্তি। কপাল ভাঁজ করে বিস্ময় চোখের ট্রেডমার্ক হাসিটাই হাসছে স্ট্যাচুটি। এখন থেকে স্থায়ীভাবে এখানেই থাকবে এটি। খবর লন্ডন পোস্টের।

বিজ্ঞাপন

লেস্টার স্কয়ারের ৩৫০তম বার্ষিকী উপলক্ষে বিখ্যাত ব্যক্তি ও চরিত্রদের দৃষ্টিনন্দন স্ট্যাচু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়। তৈরি করা হয় ব্যাটম্যান, বাগস বানি, লরেল অ্যান্ড হার্ডি, ম্যারি পোপিন্স, পেডিংটনসহ বিভিন্ন স্থাপত্য। সেখানে বাদ যাননি হাসির দুনিয়ার কিংবদন্তি খ্যাত মিস্টার বিনও। তার কোলে টেডি বিয়ারেরও দেখা মিলেছে অনলাইনে ছড়িয়ে পড়া একটি ছবিতে।

লেস্টার স্কয়ার প্রতিষ্ঠা করেন আর্ল দ্বিতীয় ১৬৭০ সালে। তখন থেকেই এটি দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। প্রতিবছর ৯ কোটি ৬০লাখ লোক স্কয়ারটি পরিদর্শনে আসেন। চলচ্চিত্রের জন্যও ঐতিহাসিক এই লেস্টার স্কয়ার। ১৯৩০ সালে চলচ্চিত্রের সোনালি সময়ে এখানে নিয়মিত ছবির প্রিমিয়ার হতো। তাই রঙিন দুনিয়ার তারকাদের প্রতি একটু বেশিই দুর্বলতা লেস্টার স্কয়ারের।

‘সিনস ইন দ্য স্কয়ার’ নামে পরিচিত এই জায়গাটিতে বিনামূল্যে দেখা যাবে চার্লি চ্যাপলিন থেকে শুরু করে ওয়ান্ডার ওমেন কিংবা মিস্টার বিন সবাইকে। তাই সুযোগ পেলে আপনিও ঘুরে আসতে পারেন লন্ডনের এই ঐতিহাসিক পর্যটনকেন্দ্রটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন