বিজ্ঞাপন

করোনায় কমছে বিপিএলের ভেন্যু, পেছাবে না নির্বাচন

March 12, 2020 | 7:20 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সামনে আরও একটা সিদ্ধান্ত আসতে চলেছে। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ‍ভেন্যু কমার পরিকল্পনা নিচ্ছে ফেডারেশন। করোনার প্রাদুর্ভাব কমাতে এক ভেন্যুতেই বিপিএলের ম্যাচ চালানোর পরিকল্পনা করছে বাফুফের পেশাদার লিগ কমিটি।

বিজ্ঞাপন

বিপিএলে এমন সিদ্ধান্ত এলেও বাফুফের নির্বাচনে নড়চড় করতে চায় না ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। পরিস্থিতি খুব বেশি বিগড়ে না গেলে নির্দিষ্ট সময়েই (২০ এপ্রিল) নির্বাচনের কার্যক্রম সম্পন্ন করতে চান বাফুফে বস।

এএফসি কাপের ম্যাচ দেখার মাঝে বুধবার (১১ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেস বক্সে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এ ইঙ্গিত দেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘করোনাভাইরাসের কারণে এক স্টেডিয়ামে লিগ আয়োজন করা যায় কি না সেটি চিন্তা করছি। যদি এই কারণে লিগ বন্ধ করি তাহলে ক্লাবগুলো ক্ষতিগ্রস্ত হবে। সবার কথা চিন্তা করে এক ভেন্যুতে খেলার আয়োজন নিয়ে শনিবার জরুরি সভা আছে। সেখানেই সিদ্ধান্ত হবে।’

বাফুফে নির্বাচন হবে আগামী ২০ এপ্রিল। করোনাভাইরাসের কারণে সেটি পেছাবে কি না এমন প্রশ্নও উঠেছে। সালাউদ্দিন এখনই অতদূর ভাবছেন না, ‘নির্বাচনের তো দেরি আছে। কিভাবে পরিস্থিতি বদলায় সেটার উপর নির্ভর করছে। তবে নির্বাচন ঠিক সময় হবে। অনেক আগে থেকে কমিটমেন্ট করা। নির্বাচনের ডেটটা আর বাড়াবো না। এই প্রাকটিসটা আমরা আর আনবো না ফুটবল ফেডারেশনে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন