বিজ্ঞাপন

প্রবাসীরা এখন দেশে আসবেন না, অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

March 12, 2020 | 6:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশি নাগরিক যারা বিভিন্ন দেশে অবস্থান করছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদের এই মুহূর্তে দেশে না আসতে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আপনারা যে যে দেশে আছেন, সেখানেই থাকুন। সব দেশই করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সেসব নির্দেশনা মেনে চলুন। বাংলাদেশি মিশনগুলো আপনাদের জন্য প্রস্তুত আছে, প্রয়োজনে তাদের সঙ্গে যোগাযোগ রাখুন।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে মধ্যপ্রাচ্যের পাঁচটি দেশের রাষ্ট্রদূতের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে আমাদের দূতাবাস যেগুলো আছে, সবগুলো দূতাবাস আপনাদের জন্য ২৪ ঘণ্টা খোলা আছে। প্রয়োজন হলে মিশনের সঙ্গে যোগাযোগ রাখুন। আপনারা যে দেশেই আছেন, সেখানকার নিয়ম-কানুন মেনে চলুন।

বিজ্ঞাপন

ড. এ কে আবদুল মোমেন আরও বলেন, অনেকে দেশে আসতে চান। কিন্তু যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ রয়েছে, সেসব দেশ থেকে এলে কিন্তু ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজনসহ কারও সঙ্গে দেখা করতে পারবেন না। তাই সেটা বুঝে শুনেই সিদ্ধান্ত নেবেন। আমি অনুরোধ করব, আপনারা যেখানেই আছেন, সেখানেই থাকুন।

মধ্যপ্রাচ্য প্রবাসী অনেকেই ছুটি কাটাতে দেশে এসেছিলেন। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে ওই সব দেশের নিষেধাজ্ঞার কারণে তারা কর্মস্থলে ফিরতে পারছেন না। এদিকে তাদের অনেকের ভিসার মেয়াদও শেষের পথে। পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিষেধাজ্ঞা উঠে গেলে তারা আবার নিজ নিজ কর্মস্থলে ফিরতে পারবেন। তাদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন