বিজ্ঞাপন

নদ-নদী রক্ষায় জিরো টলারেন্স: নৌ প্রতিমন্ত্রী

March 14, 2020 | 6:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বর্তমান সরকার নদ-নদী রক্ষায় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (১৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘দূষণ ও দখল মুক্ত নদী প্রবাহ’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনে’র উদ্যোগে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে দেশের নদনদীর প্রকৃত সংখ্যাবিষয়ক প্রবন্ধ আলোচনা করেন নদী গবেষক মাহবুব সিদ্দিকী এবং নদী ভাঙ্গণ প্রতিরোধবিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন নদী ও পানি বিষয়ক প্রকৌশলী মো. লুৎফর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ বলেন, ‘একসময় নদী দখলকারীদের ভয়ে নদ-নদী রক্ষা আন্দোলনকারীরা ভয়ে পালিয়ে বেড়াত। কিন্তু এখন নদী দখলকারীরা ভয়ে পালিয়ে বেড়ায়। নদী শুধু নদী নয়, সমগ্র দেশের উন্নয়নের সঙ্গে নদ-নদী জড়িত। কারণ নদী বাঁচলেই পরিবেশ বাঁচবে, দেশও বাঁচবে।’

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সভাপতি অধ্যাপক আনোয়ার সাদতের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন- বুড়িগঙ্গা বাচাঁও আন্দোলনের আহ্বায়ক মিহির বিশ্বাস, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আমিনুল হক টুটুল, একরাম এলাহী খান সাজ, ড. মো. মহসীন আলী মন্ডল প্রিন্সসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন