বিজ্ঞাপন

‘রোহিঙ্গা অত্যাচারীদের বিচার হবে’

February 27, 2018 | 3:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কক্সবাজার: ‘বাংলাদেশে থাকা রোহিঙ্গাদের  যারা অত্যাচার করেছে তাদের বিচারের আওতায় আনা হবে। এ জন্য যেখানে যাওয়া প্রয়োজন সেখানেই যাওয়া হবে। অং সান সু চি চাইলে অনেক কিছু করতে পারতো, কিন্তু সেটি করেনি। আশা করছি এখান থেকে ফিরে সঠিক দাবি তুলে ধরতে পারবো।’

মঙ্গলবার (২৭ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে অবস্থান নেয়া রোহিঙ্গাদের দেখতে গিয়ে এসব কথা বলেন, ইয়েমেনের নোবেল বিজয়ী নারী তাওয়াক্কল কারমান। এ সময় উপস্থিত ছিলেন, ইরানের শিরিন এবাদি, যুক্তরাজ্যের মেরেইড ম্যাগুয়ার।

এরআগে, তৃতীয় দিনের মতো রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের যান তিন নোবেল বিজয়ী নারী।

বিজ্ঞাপন

নো-ম্যান্সল্যান্ডের রোহিঙ্গা ক্যাম্পের মাঝি দিল মোহাম্মদ জানান, নোবেল বিজয়ী নারীদের সাথে রোহিঙ্গা নারীরা একান্ত আলাপ করেছে। তারা মিয়ানমারের নির্যাতনের বর্ণনা দিয়েছে। যা শুনে কান্নায় ভেঙ্গে পড়েন নোবেল বিজয়ীরা। তারা এক ঘণ্টা নো-ম্যান্স ল্যান্ডের শিশু ও নারীদের সাথে সময় কাটান।

নোবেল বিজয়ীদের সফর সঙ্গী সাদাফ সিদ্দিকী বলেন, বান্দরবানের তমব্রু সীমান্তে অবস্থা নেয়া রোহিঙ্গাদের সঙ্গে তিন নোবেল বিজয়ী কথা বলেছেন। তাদের নির্যাতনকােরিদের শাস্তির বিষয়ে আশ্বস্ত করেছেন। ঢাকায় গিয়ে নোবেল বিজয়ীরা একটি প্রেস ব্রিফিং করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এমএইচ/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন