বিজ্ঞাপন

৩ গোলে পিছিয়ে থেকে কিংসদের হারালো চট্টগ্রাম আবাহনী

March 16, 2020 | 2:13 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এমন নাটক মৌসুমে কদাচিৎ ঘটেছে বলা যায়। দুই দলের টানটান উত্তেজনার ম্যাচ। সাত গোলের রোমাঞ্চ। শেষ মুহুর্তের গোলে জয়োৎসব! এটাকে নাটক বলা ছাড়া কোনো উপায় আছে কি? এমন নাটকীয়তার ম্যাচ উপহার দিয়েছে চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যকার ম্যাচটি। তিন গোলে পিছিয়ে থেকে সবগুলো গোল শোধ করে একেবারে শেষ মিনিটে বল জালে জড়িয়ে কিংসকে হতাশ করে জয় নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম আবাহনী।

বিজ্ঞাপন

সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটা হয়ে গেল আজ রোববার (১৫ মার্চ) নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে। কিংসের ঘরের মাঠ থেকে প্রত্যাবর্তনের দারুণ গল্প লিখে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফিরছে বন্দরনগরীর দলটি।

‘মর্নিং শোজ দ্য ডে’। এ ম্যাচে এই প্রবাদটাকে যেন বারবার চ্যালেঞ্জ করেছে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী। শুধু চ্যালেঞ্জই নয় রীতিমত ভুল প্রমাণ করেছে চিনেদু-নিক্সনরা। অন্যদিকে এএফসি কাপে উড়ন্ত জয় পেয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা তারকাবহুল বসুন্ধরা কিংস এবার লিগে শুরু থেকে ভুগছে। অস্কার ব্রুজন বাহিনী ইনজুরি সমস্যা নিয়ে বেশ ভুগে চলেছে লিগে। আজ তো শিরোপা প্রত্যাশীরা হেরেই গেল চট্টগ্রাম আবাহনীর কাছে।

ম্যাচের প্রথমার্ধ বলছে ঘরের মাঠে আরেকটি জয় তুলে নিতে চলেছে বসুন্ধরা কিংস। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে মিডফিল্ডার নাজারভের গোলে লিড নেয় স্বাগতিকরা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এবার কলিনদ্রেসের পাস থেকে দেলমন্তের গোলে ব্যবধান দ্বিগুণ করে কিংস।

বিজ্ঞাপন

বিরতির পর যে আরেক গল্প অপেক্ষা করছে সেটা অনেকেই হয়তো ভাবতেই পারবে না। বিশ্বাস হয়তো ছিল কোচ মারুফুল হকের। বিরতির পর ৫৯ মিনিটে আবারো গোল কিংসের এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। দুশবেকভের পাস থেকে কলিনদ্রেসের গোলে ব্যবধানটা তখন ৩-০। এরপর মনে হচ্ছিল বাকী ৩০ মিনিটে গোল শোধ করা অসাধ্য হয়ে যাবে আবাহনী বাহিনীর জন্য। সবাইকে অবাক করে প্রত্যাবর্তনের দারুণ গল্প লিখতে শুরু করে আকাশী-নীলরা।

ম্যাচের ৬৪ মিনিটে প্রত্যাবর্তনের রূপকথা শুরু। নাজিরের পাস থেকে দিদিয়ে ব্রুসৌয়ের গোলে ব্যবধান কমায় চট্টলার দলটি। ৬৭ মিনিটে ব্রাজিলিয়ান নিক্সন ব্রিজোলারার গোলে ব্যবধান ৩-২ করে ফেলে তারা। পাঁচ মিনিটের ব্যবধানে কিংসের জালে দুই গোল করে দারুণ আত্মবিশ্বাসী আবাহনী ৮৭ মিনিটে সমতা করে ফেলে। সেটাও আসে দারুণ যুগলবন্দীর বদান্যতায়। বদলি হিসেবে নেম যেন পাশার দান পাল্টে দেন রাব্বি। তার পাস থেকেই নিক্সনের গোলে সমতা। ঠিক একই ভাবে শেষ বাঁশির বাজার আগের মুহূর্তে ৯৫ মিনিটে চিনেদু ম্যাথেউয়ের গোলে প্রথমবারের মতো লিড নেয় আবাহনী। বলা চলে জয় ছিনিয়ে এনে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে দারুণ জয়োল্লাস করেই মাঠ ছাড়ে মারুফুলের শিষ্যরা।

এ জয়ে ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল চট্টগ্রাম আবাহনী। ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে বসুন্ধরা কিংস।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন