বিজ্ঞাপন

৩১ মার্চ পর্যন্ত দেশে সব ধরনের খেলাধুলা স্থগিত ঘোষণা

March 16, 2020 | 6:13 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসকে মাথায় রেখে ক্রিকেট-ফুটবলসহ দেশের চলমান সকল ঘরোয়া খেলাধুলা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সঙ্গে এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে সব আন্তর্জাতিক খেলা।

বিজ্ঞাপন

যার ফলে দেশে চলমান ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট, বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ, ট্রিকোটেক্স নারী ফুটবল লিগ, জাতীয় পর্যায়ের যুব দাবা প্রতিযোগিতাসহ সকল ঘরোয়া প্রতিযোগিতা স্থগিত থাকছে ৩১ মার্চ পর্যন্ত।

সোমবার (১৬ মার্চ) বিকেলে সচিবালয়ে একটি জরুরি বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ ঘোষণা দিয়েছেন।

এসময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মন্ত্রিসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উত্থাপন করেছিলেন ক্রিকেট, ফুটবল টুর্নামেন্ট হচ্ছে, তখন প্রধানমন্ত্রী বলেছেন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাই আপনাদের উদ্দেশ্যে বলছি আগামী ৩১ মার্চ পর্যন্ত সকল ঘরোয়া খেলা আপাতত বন্ধ রাখবেন। এছাড়া আন্তর্জাতিক কোনো ইভেন্ট যদি থাকে সেটিও এপ্রিলের পরে করার অনুরোধ করবো।’

এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘ক্রিকেট খেলায় বল করার সময় বল সুইং করানোর জন্য মুখের লালা ব্যবহার করা হয় যা স্বাস্থ্য ঝুঁকি। তাই আপতত সব খেলা বন্ধ রাখাই ভালো।’

আগামীকাল মঙ্গলবার থেকে এ স্থগিতাদেশ কার্যকর হবে বলে জানানো হয়। ক্রিকেট-ফুটবলসহ ঘরোয়া সকল চলমান টুর্নামেন্ট এই স্থগিতাদেশের ফলে বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআই

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন