বিজ্ঞাপন

মোহামেডানকে চমকে দিলেন বিশ্বজয়ী তরুণরা

March 16, 2020 | 9:45 pm

স্পোর্টস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এবার তারুণ্যনির্ভর দল গড়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। দলটির নেতৃত্বভার দেওয়া হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা তাওহিদ হৃদয়কে। যুব বিশ্বকাপ জেতা তানজিদ হাসান তামিমও আছেন এই দলে। ডিপিএলের দ্বিতীয় দিনে মোহামেডানকে আজ চমকে দিল তারুণ্যনির্ভার শাইনপুকুর।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডানকে পাঁচ উইকেটে হারিয়েছে শাইনপুকুর। আর এতে বড় অবদান যুব বিশ্বকাপ জেতা দুই তরুণ তাওহিদ হৃদয় ও তানজিদ হাসান তামিমের।

মোহামেডানের ২৫৭ রানের জবাব দিতে নেমে তানজিদের ব্যাটে শাইনপুকুরের শুরুটা হয়েছে দারুণ। মিডিল অর্ডারে রবিউল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কণের সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখেন তাওহিদ হৃদয়। শেষ দিকে সাজ্জাদুল হক (৬ বলে ১০*) ও রবিউল ইসলাম (২ বলে ৫*) মোহামেডানের হার নিশ্চিত করেছেন।

ম্যাচেসেরা তানজিদ ৭৭ বল খেলে ৩ চার ২ ছয়ে ৫৯ রান করেন। রবিউল ইসলাম ৫১ বলে ৫৪, তাওহিদ হৃদয় ৭৯ বলে ৫০ ও অঙ্কন ৪৭ বলে ৪৯ রান করেন। ৪৯.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য ২৫৮ রান তুলে ফেলে শাইনপুকুর।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ‘দশে মিলে করি কাজ’ পন্থায় এগিয়ে ২৫৭ রানের সংগ্রহ গড়েছে মোহামেডান। সেট হয়েও বড় ইনিংস খেলতে পারেনি একজনও। তা না হলে মোহামেডানের স্কোরটা হয়তো আরেকটু বড় হতো! দলটির প্রথম সাত ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনই তিরিশোর্ধ্ব রান করেছেন, কিন্তু ফিফটি পেয়েছেন মাত্র একজন। পাঁচে নেমে ৬৩ বলে সর্বোচ্চ ৫৮ করেন মাহমুদুল হাসান।

উইকেটরক্ষক ইরফান শুক্কুর ২ চার ৪ ছয়ে ৪৬ রান করেছেন ৪০ বলে। ওপেনার আব্দুল মজিদ ৪২ ও শুভাগত হোম ৩১ রান করেন। শাইনপুকুরের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন তানভির ইসলাম ও মোহর শেখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন