বিজ্ঞাপন

দেশের ঘরোয়া ফুটবল বন্ধ ঘোষণা বাফুফের

March 16, 2020 | 9:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের কারণে দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্থগিতাদেশের সিদ্ধান্তে সম্মতি দিয়ে দেশের ঘরোয়া ফুটবলের সকল টুর্নামেন্ট বন্ধ ঘোষণা দিয়েছে বাংলাদেস ফুটবল ফেডারেশন (বাফুফে)। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে জানানো হয়।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মার্চ) সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণার পরেই জরুরি এক বৈঠকে খেলাধুলাও স্থগিত করার ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এর মধ্যে বাফুফেও চলমান সকল ফুটবল টুর্নামেন্ট বন্ধ ঘোষণা দিয়েছে।

বিবৃতির মাধ্যমে বাফুফে জানায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় দেশের শীর্ষস্থানীয় ১৩টি ক্লাব ফুটবল দলের অংশগ্রহণে চলমান সর্বােচ্চ লিগ ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০১৯-২০’ এর খেলাসমূহ করোনাভাইরাসের কারণে স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার ফুটবল লীগ কমিটির এক জরুরি সভা আগামীকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় মতিঝিলের বাফুফে ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত হবে। উক্ত সভার সভাপতিত্ব করবেন কমিটির চেয়ারম্যান জনাব আব্দুস সালাম মুর্শেদী। সেখানে স্থগিতাদেশের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

বিজ্ঞাপন

বিপিএল ছাড়াও চলমান ‘ট্রিকােটেক্স নারী ফুটবল লিগও স্থগিত করে দিয়েছে ফেডারেশন।

সঙ্গে গত ২০ জানুয়ারি ২০২০ তারিখ থেকে দেশব্যাপী ৫৭টি স্কুল ফুটবল দলর অংশগ্রহণে ‘বাফুফে জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০১৯-২০’ এর চূড়ান্ত পর্বের খেলাও স্থগিত করা হয়েছে।

উদ্বোধনী খোলা আগামিকাল থেকে মাঠে গড়ানোর কথা ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন