বিজ্ঞাপন

‘রাধে’র দৈর্ঘ্য কমানো হচ্ছে

March 17, 2020 | 2:24 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সালমান খান গত কয়েক দশক ধরে বলিউডের অন্যতম সেরা সুপারস্টার। তিনি উপহার দিয়েছেন সবচেয়ে বেশি ব্লকবাস্টার; তার দ্বারা সংশ্লিষ্ট সবাই লাভবান হয়েছেন—প্রযোজক, পরিবেশক ও প্রদর্শক। সবশেষ দশকের শুরুটা ভালো হলেও শেষটা তার ভালো হয়নি। সবশেষ তিনটি ছবি ‘রেস থ্রি (২০১৮)’, ‘ভারত (২০১৯)’ ও ‘দাবাং থ্রি (২০১৯) যদিও ১০০ কোটি রুপি আয় করেছে, কিন্তু বক্স অফিস পারফর্ম্যান্স ভালো ছিলো না। এগুলোর মধ্যে ‘দাবাং থ্রি’ ১৪৬ কোটি ১১ লাখ রুপি আয় করেছিলো অনেক কষ্টে।

বিজ্ঞাপন

সবকিছু মিলিয়ে সালমান তার অতীতের ভুলগুলো করতে চান না, যেগুলো আগের ছবিগুলোতে করেছিলেন। এ ঈদের ছবি ‘রাধে- ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ দিয়েই তিনি সংশোধন প্রক্রিয়া শুরু করতে যাচ্ছেন। আর তা হচ্ছে ছবিটির দৈর্ঘ্য কম রখা।

‘দাবাং থ্রি’ অতিরিক্ত দৈর্ঘ্যের জন্য সমালোচিত হয়েছিলো। মুক্তির দ্বিতীয় দিন প্রযোজক কিছু দৃশ্যের কর্তন করেছিলেন। এমনকি ‘রেস থ্রি’ ও ‘ভারত’-এর দৈর্ঘ্য ছিলো ২ ঘণ্টা ৪০ মিনিট ও ২ ঘণ্টা ৩৫ মিনিট করে। তাই সালমান ও তার টিম মিলে ‘রাধে’র দৈর্ঘ্য ২ ঘণ্টা ১০ মিনিট রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে ছবিটির এখনও শুটিং চলছে। এরপর তো পোস্ট প্রোডাকশনের কাজ বাকি। যার কারণে বোঝা যাচ্ছে ছবিটির দৈর্ঘ্য কততে গিয়ে ঠেকবে।

বিজ্ঞাপন

সালমানের ২ ঘণ্টা ১০ মিনিট দৈর্ঘ্যের ছবি আরেকটি ছিলো; ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং টু’। ২০১৪ সালের ‘জয় হো’র দৈর্ঘ্য ছিলো ২ ঘণ্টা ১৫ মিনিট। অন্যদিকে সালমানের সবচেয়ে বেশি দৈর্ঘ্যের ছবি ছিলো ২০১৬ সালের ‘সুলতান’— ২ ঘণ্টা ৫০ মিনিট।

সারাবাংলা/এজেডএস/

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন