বিজ্ঞাপন

গ্রিসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

March 17, 2020 | 7:49 pm

সারাবাংলা ডেস্ক

এথেন্স: করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও যথাযথ মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন করা হয়েছে গ্রিসে। মঙ্গলবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকালে দূতাবাস প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবাষিকী ও মুজিববর্ষ উদযাপন শুরু হয়।

বিজ্ঞাপন

এরপর, গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সে সময় দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর দূতাবাসে আগত অতিথিদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। তারপর মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্বের কথা স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃপ্ত পদক্ষেপে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এসময়, তিনি প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান। প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত করানো এবং জাতির পিতার আদর্শ তাদের মধ্যে ছড়িয়ে দেওয়ার ওপরও রাষ্ট্রদূত গুরুত্বারোপ করেন।

এদিকে, দূতাবাসের উদ্ভাবনী উদ্যোগের ফলে বাংলাদেশ এবং গ্রিসসহ পৃথিবীর বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশি ও বিদেশী বন্ধুরা তাদের প্রাণের আবেগ ঢেলে ভিডিও বার্তার মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেন ও পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন।

বিজ্ঞাপন

এছারাও, জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষ্যে দূতাবাস বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে এবং দূতাবাস চত্বরে আলোকচিত্র, বর্ণাঢ্য ব্যানার, পোস্টার, ফেস্টুন ও বেলুন দিয়ে সাজানো হয়।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন