বিজ্ঞাপন

করোনাভাইরাস: ওষুধ ছাড়া সব পণ্য বিক্রি স্থগিত করেছে অ্যামাজন

March 17, 2020 | 9:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ বৈশ্বিক মহামারির বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে ওষুধ ব্যতীত সকল ধরনের পণ্য বিক্রয় সাময়িকভাবে স্থগিত করেছে জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন। এই স্থগিতাদেশ আগামী পাঁচ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে। অ্যামাজনের একজন মুখপাত্রের বরাতে মঙ্গলবার (১৭ মার্চ) এ খবর জানিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

বিজ্ঞাপন

তবে, করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসাসেবায় প্রয়োজনীয় উপকরণ ও ওষুধ এই ঘোষণার আওতামুক্ত থাকবে।

অ্যামাজনের ওই মুখপাত্র দ্য ইন্ডিপেন্ডেন্টকে জানিয়েছেন, সীমিত পরিসরে তারা গৃহস্থালী পণ্য, ওষূধ এবং প্রচুর চাহিদা সম্পন্ন পণ্যগুলোর অর্ডার নেবেন এবং ফুলফিলমেন্ট সেন্টার থেকে পণ্যগুলো গ্রাহকের ঠিকানায় পাঠানো হবে।

তিনি বলেন, অ্যামাজন জানে উদ্ভুত পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এজেন্ট, ক্রেতা ও বিক্রেতার বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে। কিন্তু নিজেদের জীবন ও স্বাস্থ্য রক্ষার্থে এই সিদ্ধান্ত নেওয়া ছাড়া আমাদের আর কোনো উপায় ছিল না।

বিজ্ঞাপন

এর কয়েকদিন আগে, বিশ্বব্যাপী বিভিন্ন পণ্যের অনলাইন মার্কেটপ্লেসে ব্যাপক চাহিদা সৃষ্টি হওয়ায় সরবরাহ করতে হিমশিম খেতে হচ্ছিল অ্যামাজনকে।

এমনিতেই, চীনভিত্তিক কারখানাগুলো উৎপাদন বন্ধ করে দেওয়ায় সাপ্লাই চেইন সামলাতে বেশ বেগ পেতে হচ্ছিল অ্যামাজনের বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এজেন্টদের। এখন প্রতিষ্ঠানটির নতুন সিদ্ধান্ত প্রচারিত হওয়ার পর, অ্যামাজনের ভবিষ্যৎ ব্যবসা এক ঘোর অনিশ্চয়তার মধ্যে পড়ল।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন