বিজ্ঞাপন

দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে মুজিববর্ষ উদযাপন ঢাকা উত্তর আ.লীগের

March 18, 2020 | 11:22 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রম এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করল ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে রাজধানীর ব্যপিস্ট মিশন স্কুলের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে কেক কেটে অনুষ্ঠান শুরু করেন মহানগর আওয়ামী লীগের (উত্তর) নেতারা।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন,‌ ‘‌‌জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জন্যই বাংলাদেশ স্বাধীন করেছেন। শুধুমাত্র দৃষ্টি প্রতিবন্ধী হওয়ার কারণে তারা কোনোভাবে যাতে পিছিয়ে না পড়ে সেদিকেও তিনি বিশেষ নজর দিয়েছিলেন। তাদের কর্মসংস্থানের জন্যও বঙ্গবন্ধু ব্যবস্থা নিয়েছিলেন।’

মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নন কচি বলেন,‌ ‘দৃষ্টি প্রতিবন্ধীদের চোখের জ্যোতি না থাকলেও তাদের হৃদয়ের জ্যোতি একদিন এ সমাজকে বদলে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশে সবাই সমান অধিকার নিয়ে জাতীয়য় উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। সেই লক্ষ্য পূরণেই বঙ্গবন্ধু কন্যা নিরলস কাজ করে যাচ্ছেন।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাবেক ছাত্রনেতা ঢাকা ওআইএমসিএ’র সভাপতি ও খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী। আলোচনা শেষে গানের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে তাদের সঙ্গে নিয়ে দুপুরের খাবার খান করেন মহানগর আওয়ামী লীগ নেতারা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সাবেক নেতা আমিনুল ইসলাম, এম সাইফুল্লা সাইফুল, আজিজুল হক রানা, শাহরুখ খান মিরাজ প্রমুখ।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন