বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের ক্রিকেট: বিসিবি

March 19, 2020 | 2:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিষয়টি অনুমেয়ই ছিল। প্রাণঘাতী করোনার প্রভাবে গোটা বিশ্বই যেভাবে স্থবির হয়ে পড়েছে সেই স্থবিরতা ছুঁয়ে যাবে বাংলাদেশ ক্রিকেটকেও। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। অবশেষে তাও এলো। বৃহস্পতিবার (১৯ মার্চ) রাজধানীর মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সভা শেষে সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, করোনাভাইরাসের কারণে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সকল ধরনের ক্রিকেট বন্ধ থাকবে। পরিস্থিতির উন্নতি হলে আবার ক্রিকেট মাঠে ফিরবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে বিসিবি’র সংক্ষিপ্ত সভা শেষে তিনি একথা জানান।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আপনারা জানেন যে পুরো পৃথিবীতেই যা হচ্ছে, সব জায়গাতেই খেলা বন্ধ ছিল। আমাদেরও ক্রিকেট বন্ধ হয়ে গেছে। আমরাও প্রথম রাউন্ডের পর ডিপিএল বন্ধ করেছিলাম। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমরা দুদিন অপেক্ষা করি, অবস্থা বুঝি। এখন আমরা বসে একটা সিদ্ধান্ত নিয়েছি। কিছু পরিস্থিতি বদলাচ্ছে। প্রথমে মনে হয়েছে খেলোয়াড়রাও খেলতে চাচ্ছে, ক্লাবও কিছু কিছু চাচ্ছে। কিন্তু এখন ভিন্নমতও আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ক্রিকেটের সকল খেলা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমরা স্থগিত করছি।’

গত ১৬ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের প্রথম রাউন্ডের খেলা শেষে বিসিবি ঘোষণা দিয়েছিল ১৮ ও ১৯ মার্চ লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করা হয়েছে। এর ঠিক তিন দিন পরেই অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট বন্ধের ঘোষণা এলো।

বিজ্ঞাপন

একই কারণে স্থগিত করা হয়েছে টাইগারদের পাকিস্তান সফর ও অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ভারত সফর।

উল্লেখ্য, চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর বিশ্বের প্রায় ১২৫টি দেশে এর অস্তিত্ব শনাক্ত হয়েছে। বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখের ২০ হাজারেরও বেশি মানুষ। আর এই ভাইরাসের আক্রমণে এ পর্যন্ত মৃতের সংখ্যা সাড়ে ৮ হাজারেরও বেশি।

এরই মধ্যে বাংলাদেশেও এই ভাইরাসে ১৭ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর মধ্যে একজন মারাও গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন