বিজ্ঞাপন

ক্রুদের জন্য সহায়তা তহবিল গঠন বিজ্ঞাপন নির্মাতাদের

মার্চ ১৯, ২০২০ | ৩:২৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

করোনাভাইরাসের কারণে বিশ্বের অনেক শহর লক ডাউন হয়ে গেছে। বন্ধ রয়েছে অনেক বড় বড় টেলিভিশন ও সিনেমা ইন্ডাস্ট্রির শুটিং। এ ধরনের দুর্যোগে হয়তো পরিচালক, প্রযোজক কিংবা অভিনয়শিল্পীরা খুব একটা সমস্যায় পরবেন না; কিন্তু ক্রুরা সমস্যায় পরবেন। তাই তাদেরকে সহায়তা করার জন্য হলিউড, বলিউডসহ বিশ্বের বড় বড় ইন্ডাস্ট্রির কর্তা ব্যক্তিরা গঠন করেছেন সহায়তা তহবিল।

বিজ্ঞাপন

সে সকল তহবিলে বড় তারকারা বিশাল অংকের টাকা জমা দিচ্ছেন। যাতে শুটিং বন্ধের জেরে ক্রুদের সংসারটা ঠিকমত চলে। অনন্তপক্ষে তিনবেলা খাবারটা যেন জুটে।

বাংলাদেশে ৩১ মার্চ পর্যন্ত সকল নাটকের শুটিং স্থগিত করেছে নাট্য সংগঠনগুলো। পরিস্থিতি সহসা ভালো হওয়ার সম্ভাবনা কম। তাই বিশ্বের অন্যান্য দেশের মত আমাদের এখানেও ফান্ড গঠনের কথা বলেছেন অনেকে। কিন্তু সব সংগঠন না এলেও এগিয়ে আসলো ২৩টি বড় বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

তারা এক বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য সকল প্রোডাকশন হাউজ সাময়িকভাবে সব ধরনের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ অবস্থায় আমাদের প্রোডাকশন ক্রদের একমাত্র আয়ের পথটিও বন্ধ হতে যাচ্ছে। তাই আমাদের উচিৎ তাদের দিকে এখন সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। কেননা তারা শুধু প্রোডাকশন ক্রই নয়, আমাদের সহযোগী, আমাদের ইন্ডাস্ট্রির অবিচ্ছেদ্য অংশ।

বিজ্ঞপ্তিটিতে বেশ কয়টি মোবাইল ব্যাংকিং নাম্বার দেওয়া হয়েছে আর্থিক সহায়তা পাঠানোর জন্য।

এ সহায়তা কার্যক্রমে অংশ নেওয়া একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমরা আসলে কোন সংগঠনের মাধ্যমে কাজটা করছি না। নৈতিক জায়গা থেকেই কাজটা করছি। আশা করছি আরও অনেকেই এগিয়ে আসবেন।’

তিনি আরও বলেন, ক্রুদের খাবার, ওষুধসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য যে অর্থ লাগে তা এ তহবিল থেকে দেওয়া হবে। পুরো সংসার খরচ হয়তো দেওয়া যাবে না।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন