বিজ্ঞাপন

করোনাতেও পেছাচ্ছে না ঢাকা, গাইবান্ধা, বাগেরহাটের উপনির্বাচন

March 19, 2020 | 5:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি কমাতে জনসমাগম এড়ানোর কথা বলা হলেও ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে। নির্বাচনের সব প্রস্তুতি শেষ হওয়ায় এবং প্রার্থীদের কোনো আপত্তি না থাকায় এ সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে। তবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন এবং যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনের বিষয়ে আগামী ২১ মার্চ সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মার্চ) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের কমিশন সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসি সচিব মো. আলমগীর।

মো. আলমগীর বলেন, আগামী ২১ মার্চ ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনের সব প্রস্তুতি শেষ হয়েছে এবং প্রার্থীদেরও কোনো আপত্তি নেই। ফলে এই নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে।

চসিক নির্বাচনসহ বাকি দুই উপনির্বাচন বিষয়ে ইসি সচিব বলেন, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচন এবং যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচন হবে কি না, সে বিষয়ে আগামী ২১ মার্চ সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

ঢাকা-১০ আসনের সাংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র পদে নির্বাচন করতে গত ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। অন্যদিকে গত ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য মো. ইউনূস আলী, ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আস‌নের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হো‌সেন মারা গেলে তাদের মূত্যুতে আসনগুলো শূন্য হয়ে পড়েছিল। গত ৬ ফেব্রুয়ারি এসব আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন