বিজ্ঞাপন

ফোন দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে মশার ঔষধ ছিটাবে ডিএনসিসি

February 27, 2018 | 6:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) যে কোনো এলাকার মশা নিধনে এখন একটি ফোন কলই যথেষ্ট। ০১৯৩২৬৬৫৫৪৪ এই হটলাইন নাম্বারে ফোন দিলে ২৪ ঘন্টার মধ্যে সেই এলাকায় ঔষধ ছিটাবে সিটি করপোরেশন কতৃপক্ষ।

ডিএনসিসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৮ ফেব্রুয়ারি বুধবার শুরু হওয়া এ কর্মসূচির আওতায় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উত্তর সিটি করপোরেশন এলাকায় মশার ঔষধ ছিটানো হবে। সিটি করপোরেশন এলাকার যে কোন স্থান থেকে ফোন করলে তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে সেই এলাকায় গিয়ে মশার ঔষধ ছিটিয়ে আসবে ডিএনসিসি কর্তৃপক্ষ।

গত ২৫ ফেব্রুয়ারি ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

তা ছাড়া গত ১২ ফেব্রুয়ারি তারিখে শুরু হওয়া চলমান মশক নিধন ক্রাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়। তবে প্রয়োজন বোধে ক্রাশ প্রোগ্রামের মেয়াদ আরও বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, সাধারণত প্রতিদিন যে পরিমান মশার ঔষধ ছিটানো হয় ক্রাশ প্রোগ্রাম চলাকালে তার দ্বিগুন ঔষধ ছিটানো হয়। ঔষধ ঠিকমত ছিটানো হচ্ছে কি-না তা মনিটরিং এর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সভায় নির্দেশ দেয়া হয়।

সভায় মশক নিয়ন্ত্রন স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিন্নাত আলী, ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন সোসাইটির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন