বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী নামাজ পড়ে দিন শুরু করেন, করোনা আতঙ্ক হতে পারে না’

মার্চ ১৯, ২০২০ | ৯:৪৩ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শরীয়তপুর: যে দেশের প্রধানমন্ত্রী ফজরের নামাজ পড়ে দিনের কাজ শুরু করেন, সে দেশে করোনাভাইরাস বড় আতঙ্ক হতে পারে না বলে মন্তব্য করেছেন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ বিষয়ক উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি আগেও বলেছি, যে দেশের প্রধানমন্ত্রী ফজরের নামাজ পড়ে কুরআন তেলওয়াতের মাধ্যমে দিন শুরু করেন, যে দেশের প্রধানমন্ত্রী তাহাজ্জুদের নামাজ পড়েন, সেই দেশে আল্লাহর রহমতে করোনাভাইরাসে খুব বেশি আক্রান্ত হবে না। করোনা বড় আতঙ্ক হতে পারে না।

বৃহস্পতিবার (১৯ মার্চ) শরীয়তপুরের প্রবাসী অধ্যুষিত নড়িয়া উপজেলা পরিষদে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক এক বিশেষ বার্ধিত সভায় তিনি এ কথা বলেন। সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বর্ধিত সভায় উপজেলার কোন ইউনিয়নে কতজন প্রবাসী দেশে এসেছেন এবং তারা কী অবস্থায় রয়েছে, সে বিষয়ে খোঁজ-খবর নেন স্থানীয় এই সংসদ সদস্য। এসময় তিনি উপজেলা প্রশাসনকে করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশনা দেন।

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় ইতালি প্রবাসীর সংখ্যা বেশি হওয়ায় এই জেলা ও বিশেষ করে নড়িয়া উপজেলাকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানান এনামুল হক শামীম। তিনি বলেন, দেশের প্রতিটি অঞ্চলে করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক কাজ করছে সরকার। জেলা ও উপজেলা পর্যায়েও আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

বেঠক শেষে উপমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা খোঁজ-খবর নেবেন। আপনারাও তথ্য পেলে জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ আমাকেও সে তথ্য দিতে পারেন। নড়িয়া ও শরীয়তপুরসহ বাংলাদেশকে করোনাভাইরাসমুক্ত রাখতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তি রুপা রায়ের সভাপতিত্বে সভায় শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের, সিভিল সার্জন এস এম আব্দুল্লাহ আল মুরাদ, নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি, উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম তার মায়ের নামে প্রতিষ্ঠিত আশ্রাফুন নেসা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার মাস্ক ও হ্যান্ড রাব জেলা প্রশাসক কাজী আবু তাহেরের হাতে তুলে দেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন