বিজ্ঞাপন

কাজের চাপে ক্লান্ত ডাচ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

March 20, 2020 | 7:22 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগ মোকাবিলা নিয়ে পার্লামেন্টের প্রশ্নত্তোর পর্বে অজ্ঞান হয়ে যাওয়ার একদিন পর, পদত্যাগ করেছেন নেদারল্যান্ডসের স্বাস্থ্যসেবামন্ত্রী ব্রুনো ব্রুইনস। বৃহস্পতিবার (১৯ মার্চ) এ খবর জানিয়েছে রয়টার্স।

বিজ্ঞাপন

এর আগে, করোনাভাইরাস মোকাবিলায় নেদারল্যান্ডসের সরকারি টাস্কফোর্সের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন ব্রুনো ব্রুইনস। পার্লামেন্টের প্রশ্নত্তোর পর্বে অজ্ঞান হয়ে যাওয়ার ব্যাপারে তিনি রয়টার্সকে জানান, কয়েক সপ্তাহ বিরতিহীনভাবে কাজ করার কারণে এরকম পরিস্থিতিতে পড়তে হয়েছে।

তার পদত্যাগের ব্যাপারে ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটটে জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ঠিক হতে কেমন সময় লাগবে, তা যেহেতু নিশ্চিত নয়। তাই তিনি পদত্যাগ করেছেন।

এদিকে, উপ প্রধানমন্ত্রী হুগো ডি জংকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে স্বাস্থ্যসেবা মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। একইসঙ্গে তিনি করোনাভাইরাস মোকাবিলায় ডাচ টাস্কফোর্সের নেতৃত্বও দিবেন।

বিজ্ঞাপন

দায়িত্ব নিয়েই হুগো ডি জং রয়টার্সকে জানিয়েছেন, নেদারল্যান্ডসের নাগরিকদের একে অপরের মধ্যে নিরাপদ ও স্বাস্থ্যকর দূরত্ব মেনে চলতে বলা হয়েছে। স্কুল, রেস্টুরেন্টসহ যেসকল স্থানে গণজমায়েতের সম্ভাবনা আছে সেগুলো বন্ধ করা হয়েছে।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন