বিজ্ঞাপন

স্থগিত হচ্ছে মুজিববর্ষের বিশেষ সংসদ অধিবেশন!

March 21, 2020 | 12:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে মুজিববর্ষের বিশেষ সংসদ অধিবেশন স্থগিত হচ্ছে। শনিবার (২১ মার্চ) দুপুরের মধ্যে এ সংক্রান্ত আদেশ রাষ্ট্রপতির দফতর থেকে সংসদ সচিবালয়ে যাওয়ার কথা রয়েছে। এমন পরিস্থিতিতে আদেশের অপেক্ষায় রয়েছে সংসদ সচিবালয়।

বিজ্ঞাপন

মুজিববর্ষ উপলক্ষে সংসদে বিশেষ অধিবেশনের প্রস্তুতি নেয় সরকার। অধিবেশন শুরুর দিন প্রধানমন্ত্রী, স্পিকার ও সংসদ সদস্যদের ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর কথা ছিল। সেই কর্মসূচিও স্থগিত করা হয়।

বিশেষ সংসদ অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর স্মারক বক্তৃতা করার কথা ছিল। এরপর সাধারণ আলোচনার জন্য কার্যপ্রণালী বিধির ১৪৭ বিধিতে প্রস্তাব উত্থাপন ও গ্রহণ করার ছিল।

এদিকে মুজিববর্ষের বিশেষ সংসদ অধিবেশন স্থগিতের দাবি জানিয়েছিল বিএনপি।

বিজ্ঞাপন

বিএনপির সংসদীয় দলের নেতা মো. হারুনুর রশীদ সারাবাংলাকে জানান, করোনাভাইরাসের কারণে যেখানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য জনসমাগম এড়িয়ে চলতে বলা হচ্ছে। সরকারি দল তাদের সভা-সমাবেশ স্থগিত করছে। মুজিববর্ষের অনুষ্ঠান স্বল্প পরিসরে পালন করেছে। এমনকি জাতিসংঘের অধিবেশনও এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। সেখানে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন অনুষ্ঠানের কোনো যুক্তি নেই।

তিনি আরও বলেন, আমরা চাই করোনার প্রভাব কমে আসলে সুবিধাজনক সময়ে বিশেষ অধিবেশন করা যেতে পারে। তখন আমরা রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা করব। এ বিষয়ে সংসদ নেতা শেখ হাসিনা ও স্পিকারের যথাযথ পদক্ষেপ আশা করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন