বিজ্ঞাপন

তাপমাত্রা কমবে, আকাশ থাকবে মেঘলা

মার্চ ২২, ২০২০ | ১১:১২ পূর্বাহ্ণ

সাইফুল ইসলাম তুহিন, স্টাফ করেসপন্ডেন্ট

শনিবার (২১ মার্চ) থেকেই দেশের বিভিন্ন অংশ বৃষ্টি ও মাঝারি আকারের ঝড়ের খবর পাওয়া গেছে। রোববার (২২ মার্চ) সারাদেশের আবহাওয়া নাতিশীতোষ্ণ থাকবে। আবহাওয়া দফতর বলছে, সারাদেশে দিনের তাপমাত্রা চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে।

বিজ্ঞাপন

রোববার রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশ এবং সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিজ্ঞাপন

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে বয়ে যায়। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৬ শতাংশ। সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাগেরহাটের মংলায় ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (২২ মার্চ) ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টায় এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১১ মিনিটে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও বজ্রবৃষ্টির প্রবনতা অব্যাহত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনে আবহাওয়ার উন্নতি হতে পারে।

সারাবাংলা/টিএস/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন