বিজ্ঞাপন

অনন্য নজির সৃষ্টি ভাবনার মা’র

মার্চ ২২, ২০২০ | ১:৪৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতি অনেকটাই থমকে আছে। জীবন বাঁচানোর তাগিদে অনেক মানুষই বাসায় অবস্থান করছে। যার কারণে অর্থনৈতিক সমস্যায় পড়তে পারেন অনেকেই। পরিস্থিতি অনুধাবন করতে পেরে অভিনেত্রী আশনা হাবিব ভাবনার মা এক অনন্য নজির সৃষ্টি করেছেন।

বিজ্ঞাপন

রাজধানীর হাজারীবাগে ভাবনার মা রেহানা হাবিবের নামে একটি ছয়তলা বাসা রয়েছে। সেখানে ছয়টি পরিবার ভাড়া থাকেন। তাদের এ মাসে বাসা ভাড়া মওকুফ করে দিয়েছেন তিনি।

ভাবনা বলেন, ‘রোজগার ও বাড়ি ভাড়া নিয়ে প্রতিমাসে ভাড়াটিয়াদের মধ্যে একটা চাপ থাকে। কিন্তু করোনা ভাইরাসের কারণে মানুষ কাজই করতে পারছে না। তাহলে ইনকাম করবে কীভাবে? তাই এই মাসে বাসা ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমার মা।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, অনেকেই শো-অফ ভাববে। কিন্তু এসব ভেবে আম্মু এই সিদ্ধান্ত নেননি। আম্মু সবসময় এমন। বৃদ্ধদের স্কুল চালাতো, নিরক্ষরদের লেখাপড়া শেখাতেন। স্বাক্ষর করানো শেখাতেন।অন্য বাড়িওয়ালাদেরও মানবিক দিক বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া উচিত।

ভাবনার বাবা নির্মাতা হাবিবুর রহমান হাবিব বলেন, ‘মানুষ যে কোনো সংকট সময়ে মানবিকতা আর উদারতার পরিচয় দিয়ে এসেছে। যতো সংকটই ধেয়ে আসুক, তা মোকাবেলা করতে এগিয়ে এসেছে মানুষ ই। দুর্যোগেও ত্রাতা মানুষ ই। কিন্তু তারপরেও কখনো কখনো দুর্যোগকে পুঁজি করে অসাধু একটি শ্রেণি ফায়দা নেয়ার ধান্দায় থাকে। করোনা পরিস্থিতিতেও এমন সুযোগসন্ধানী ব্যবসায়িদের আমরা দেখছি। আর এসব দিক বিবেচনা করেই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষকে একটু স্বস্তি দিতে পারছি, এটাই আমাদের পরিবারের জন্য প্রশান্তির।’

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন