বিজ্ঞাপন

করোনা নিয়ে গুজব ছড়ানো যুবদল নেতা রিমান্ডে

March 22, 2020 | 9:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার যুবদল নেতাকে তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২২ মার্চ) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমান এই আদেশ দিয়েছেন।

পেশায় চিকিৎসক ইফতেখার আদনান নামে ওই যুবককে শনিবার (২১ মার্চ) বিকেলে নগরীর ও আর নিজাম রোডের একটি রেস্টুরেন্ট থেকে আটক করেছিল নগরীর পাঁচলাইশ থানা পুলিশ। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- করোনা নিয়ে গুজব, যুবদল নেতা আটক

নগর ‍পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি, প্রসিকিউশন) মো. কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলায় তদন্তকারী কর্মকর্তা তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত তিন দিন মঞ্জুর করেছেন।’

বিজ্ঞাপন

আদালত থেকে ইফতেখার আদনানকে পাঁচলাইশ থানা হেফাজতে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন এডিসি কামরুজ্জামান।

আদনান ইফতেখার চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রাম (ইউএসটিসি) থেকে এমবিবিএস পাস করা আদনান আবুল খায়ের গ্রুপে এবং বেসরকারি মেডিকেল সেন্টারে চাকরি করছিলেন। তার বাসা চট্টগ্রাম নগরীর ষোলশহরে মেয়র গলিতে।

বিজ্ঞাপন

গত সপ্তাহে ৩৫ সেকেন্ডের একটি অডিওবার্তা ছড়িয়ে দেওয়া হয় বিভিন্ন জনের ফেসবুক মেসেঞ্জারে। সেখানে করোনাভাইরাসের সংক্রমণে চট্টগ্রামে মৃত্যু নিয়ে মিথ্যা তথ্য ছিল। পুলিশ জানিয়েছে, ওই অডিওবার্তা ছিল গ্রেফতার ইফতেখার আদনানের। কণ্ঠও তার।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন