বিজ্ঞাপন

করোনা আক্রান্ত হয়ে ইতালির মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়ালো

March 23, 2020 | 4:14 am

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে

বৈশ্বিক মহামারী ঘোষণা করা প্রাণঘাতি করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি। প্রতিদিন ই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৫১ জন। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে পাঁচ হাজার ৪৭৬ জন। রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও পাঁচ হাজার ৫৬০ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ১৩৮ জন।

বিজ্ঞাপন

রোববার (২২ মার্চ)  দেশটির নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

এর আগে শনিবার দেশটিতে ৭৯৩ জনের প্রাণহানির হয়েছে। এখন পর্যন্ত এটাই যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এমনকি সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

এদিকে গত দুইদিনে ইতালিতে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে ইতালির ত্রিয়েস্তা হাসপাতালে শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ফরিদ খান (৬০) নামের একজনের  মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর,কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি ইতালির মোনফালকোনা শহরে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি নরসিংদী।

আর গত শুক্রবার রাতে ইতালির  মিলান শহরে  করোনায় আক্রান্ত হয়ে গোলাম মাওলা (৫৫) নামে এক প্রবাসী বাংলাদেশি মারা যান। সর্দি কাশি, ঠান্ডা জনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন তিনি।

করোনাভাইরাস এখন ইতালি বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অনেক বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না।

বিজ্ঞাপন

একই সপ্তাহে দুই বাংলাদেশির মৃত্যুতে ইতালিতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

সারাবাংলা/এসবি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন