বিজ্ঞাপন

‘কিছু কিছু সময় আপনি ফুটবলটা ভুলে যাবেন’

February 28, 2018 | 11:25 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আরও একটা হতাশার রাত পার করলো লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কাতালান ক্লাব এস্পানিওলের বিপক্ষে আতিথ্য নিয়ে ১-০ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। ২০০৭ সালের পর রিয়ালের বিপক্ষে এটাই এস্পানিওলের প্রথম জয়। এদিকে, সমালোচনা উঠে গেছে কোচ জিদানের দল নির্বাচন নিয়ে।

ম্যাচের ৯৩ মিনিটের মাথায় (যোগ করা অতিরিক্ত ৩ মিনিটের মাথায়) গোল হজম করে রিয়াল। স্বাগতিকদের হয়ে গোলটি করেন জেরার্ড মারিনো। ১–০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে লা–লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে যাবে রিয়াল। তার আগে দলের প্রাণভোমরা রোনালদোকে বিশ্রাম দিয়েছিলেন জিদান। এছাড়া, করিম বেনজেমাকে শুরুর একাদশে না রেখে ম্যাচের ৬৯ মিনিটে মাঠে নামান। সব ধরনের প্রতিযোগিতায় টানা পাঁচ ম্যাচ আর লিগে টানা চার ম্যাচ জেতার পর হারল রিয়াল। অথচ খেই হারানো রিয়াল মৌসুমের শেষ ভাগে এসে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছিল। কিন্তু ছন্দ ধরে রাখতে পারলো না তারা।

বিজ্ঞাপন

জিদান জানালেন, কিছু কিছু সময় আপনি ফুটবল বুঝতে পারবেন না। ফুটবলটা ভুলে গেলে আপনাকে তার মাশুল দিতে হবে, বাজে পরিস্থিতিকে মেনে নিতে হবে। পাঁচটি দারুণ ম্যাচের পর এভাবে শেষ সময়ের গোলে হেরে যাওয়া আমরা মেনে নিতে পারছি না। সত্যি বলছি এই ম্যাচটি আমরা নিয়ন্ত্রণ করতে পারনি।

জিদান আরও যোগ করেন, এই হার আমাদের জন্য কষ্টকর। এস্পানিওল খুব কম সুযোগ পেয়েছিল। এই ফল সত্যিই পীড়াদায়ক। আমরা প্রথমার্ধে খুব ভালো শুরু করেছিলাম, নিজেদের ছন্দ ধরে রেখে দ্বিতীয়ার্ধেও ভালো শুরু করেছিলাম। যখন ম্যাচটি ০-০, তখন ভাবতে হবে যে কোনো কিছুই হতে পারে। শেষ অবধি আমরা জিততে চেয়েছি। কিন্তু শেষ সময়ে তারাই আমাদের হারিয়ে দিয়েছে। লিগে এটা আমাদের কঠিন সময়ের দিকে আরও একবার এগিয়ে দিল।

লিগে এই নিয়ে পঞ্চম হারের স্বাদ পাওয়া রিয়াল ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনার পয়েন্ট ২৫ ম্যাচে ৬৫। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৪৯।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন