বিজ্ঞাপন

মেসির সেই ‘ম্যাজিক’ ভুলেননি ইরান কোচ (ভিডিও)

February 28, 2018 | 12:35 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রোনালদো এই বিশ্বের সেরা ফুটবলার। তাহলে মেসি? উত্তরটা দিয়েছেন পর্তুগাল, ম্যানচেস্টার ইউনাইটেড, দাক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, রিয়াল মাদ্রিদ আর বর্তমানে ইরান জাতীয় দলের কোচ কার্লোস কুইরোজ। তার মতে, মেসি এই বিশ্বের কেউ নন, অন্য গ্রহের সেরা কোনো ফুটবলার।

ম্যানচেস্টার ইউনাইটেড আর পর্তুগালের কোচ থাকাকালীন কুইরোজ কাছ থেকে দেখেছেন রোনালদোকে। আর মেসির খেলা ডাগআউটে দাঁড়িয়ে দেখেছেন ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে ইরানের কোচ হিসেবে। ২০১১ সাল থেকে এখনও ইরান জাতীয় দলের কোচ তিনি।

কুইরোজ জানালেন, রোনালদো বিশ্বের সেরা ফুটবলার। কিন্তু মেসি এই বিশ্বের কেউ নন। যদি সে এই বিশ্বের কেউ হতো তাহলে ব্রাজিল বিশ্বকাপে আমাদের (ইরান) বিপক্ষে এভাবে গোল করতে পারতো না। আমি সব সময়ই বলে আসছি মেসি আমাদের গ্রহের না।

বিজ্ঞাপন

সেদিন কি করেছিলেন মেসি? নির্ধারিত ৯০ মিনিট শেষ। খেলা গড়িয়েছে অতিরিক্ত সময়ে। তখনও ম্যাচের স্কোর ০-০। সবাই যখন একটা ড্র নিয়ে ভাবছে, ঠিক তখনি (৯১তম মিনিট) গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। গোলবারের ডান দিক থেকে আর ডি বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের জোরালো শটে ইরানের জালে বল জড়িয়ে দেন মেসি। সে সময় ইরানের গোলরক্ষকসহ ১১ জনই নিজেদের ডি বক্সে জড়ো ছিল।

ইরানের কোচ কুইরোজ আরও জানালেন, আমি কখনই পরাজয় মেনে নিতে পারিনা। কিন্তু সেদিনের পরাজয় আমাকে এতটুকুও হতাশ করেনি। যখন ম্যাজিক্যাল কিছু ঘটে যায় তখন হতাশ হয়ে লাভ নেই। পুরো বিশ্বই সেদিন দেখেছে অন্যতম সেরা একজন ফুটবলার কি করেছে। ফিফার উচিৎ মেসি মানুষ কি না সেটা প্রমাণ করে তার হাতে বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার তুলে দেওয়া।

বিজ্ঞাপন

এবার ইরানকে রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বে লড়তে হবে স্পেন, পর্তুগাল আর মরোক্কোর বিপক্ষে। নিজের সাবেক দল পর্তুগালের বিপক্ষে লড়তে যাওয়ার আগে ইরানের কোচ কুইরোজ কিছুটা মজার ছলেই জানালেন, ‘আমি রোনালদোকে কোচিং করিয়েছি। এবার তার বিপক্ষে খেলতে হবে। কিন্তু আপনারা জানেন না আমারো রোনালদো আছে। আলি রেজা জাহান বখস, রেজা গোচানিজাদ, কারিমি আলিরা হলো আমার রোনালদো। তাদের অনেক দিন ধরেই তৈরি করেছি। সময় বদলেছে, আমার হাতেও রোনালদো আছে।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন