বিজ্ঞাপন

বিজেপিতে যোগ দেওয়ার পুরস্কার, জালিয়াতি মামলা প্রত্যাহার

March 24, 2020 | 3:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী জোত্যিরাদিত্য সিন্ধিয়া ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস (আইএনসি) ছেড়ে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই তার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অর্থনৈতিক অপরাধ শাখার দায়ের করা একটি জালিয়াতির মামলা প্রত্যাহার করে নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৪ মার্চ) এ খবর জানিয়েছে ভারতের সংবাদপত্র টেলিগ্রাফ ইন্ডিয়া।

বিজ্ঞাপন

মধ্য প্রদেশের অর্থনৈতিক অপরাধ শাখার একজন কর্মকর্তা দ্য টেলিগ্রাফ ইন্ডিয়াকে জানিয়েছেন, ২০০৯ সালের জমির দলিল জালিয়াতির অভিযোগে চলতি বছরের মার্চের ১২ তারিখ সিন্ধিয়া ও তার পরিবারের কয়েকজন সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলা এই দফায় বাতিল করা হলো।

কয়েকটি সুত্র টেলিগ্রাফ ইন্ডিয়াকে জানিয়েছে, শুক্রবারেই এই মামলা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। অভিযোগকারী বারংবার অর্থনৈতিক অপরাধ শাখায় যোগাযোগ করার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে এই মামলা বাতিলের ব্যাপারে ভারতের কয়েকজন রাজনীতি বিশ্লেষক বলেছেন, মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে বিপদে ফেলে বিজেপিতে যোগ দেওয়ার সিরিজ পুরস্কার হিসেবে এই মামলা থেকে রেহাই পেয়েছেন সিন্ধিয়া। এরপর আসন্ন রাজ্যসভা নির্বাচনে বিজেপির টিকিটে মধ্যপ্রদেশ থেকে সিন্ধিয়ার নির্বাচন করার ব্যাপারেও জোর গুঞ্জন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন