সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচন করবেন নিনা আহমেদ

ফেব্রুয়ারি ২৮, ২০১৮ | ১:৩০ অপরাহ্ণ

পেনসিলভেনিয়া থেকে 

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের কংগ্রেসনাল নির্বাচনী দৌড় থেকে সরে গিয়ে লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচন করবেন বাংলাদেশি বংশোদ্ভূত ড. নিনা আহমেদ। পেনসিলভেনিয়া সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনী সীমানা পরিবর্তন হওয়ায় ড. নিনা এ সিদ্ধান্ত নিয়েছেন।

এক বার্তায় নিনা জানান, হ্যারিসনবার্গে পুরুষের আধিপত্য রয়েছে। এ সংস্কৃতির পরিবর্তন দরকার। এছাড়া যৌন হয়রানি বন্ধ করার জন্য আমি কাজ করতে চাই। লেফটেন্যান্ট গভর্নর হতে পারলে এ কাজ ভালোভাবে করা সম্ভব হবে। তিনি বলেন, রিপাবলিকান সরকার যে সব স্কুলে অর্থ সহায়তা বন্ধ করে দিয়েছে তা চালু করতে চায়। এ লক্ষ্যে প্রয়োজনে প্রাকৃতিক গ্যাস কোম্পানিগুলোর উপর ট্যাক্স আরোপ করব।

গত ২৫শে ফেব্রুয়ারি ফিলাডেলফিয়ার একটি রেস্টুরেন্টে অ্যালায়েন্স অফ এশিয়ান অ্যামেরিকান লেবার (অ্যাসাল ) আয়োজিত এক অনুষ্ঠানে কথা বলেন ড. নিনা আহমেদ।

বিজ্ঞাপন

নিনা বলেন, ‘সুপ্রিম কোর্ট কংগ্রেসনাল সীমানা পুন:নির্ধারণ করেছেন। এর প্রেক্ষিতে আমি লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। এতে আমি ফিলাডেলফিয়ার জন্য অনেক বেশি কাজ করতে পারবো।’

অ্যাসালের সহ-সভাপতি শাহ ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মোহাম্মেদ শহীদ। প্রধান অতিথি ছিলেন ড. নীনা আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. নিনার নির্বাচনী সমন্বয়কারী ইবরুল চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন নিউইয়র্ক থেকে আসা অ্যাসালের ন্যাশনাল প্রেসিডেন্ট মেজবাউদ্দীন এবং সেক্রেটারি মোহাম্মেদ কারিম চৌধুরী।

ফেডারেল নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী- ড. নিনা আহমেদ প্রায় পাঁচ লাখ ৬০ হাজার ডলার নিয়ে নির্বাচনী প্রচারণায় নামেন। ইতোমধ্যে তিনি চার লাখ ৫০ হাজার ডলার ব্যয় করেছেন।

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন