বিজ্ঞাপন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাড়ে ১২ হাজার সেট পিপিই বিতরণ

March 24, 2020 | 5:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের বিস্তাররোধে চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মীদের ব্যবহারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ১২ হাজা ৫৬৬ সেট পিপিই (Personal Protective Equipment) বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৩ মার্চ) মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের তাৎক্ষণিক নির্দেশে মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদফতরের ৮টি বিভাগীয় দফতরের আওতাধীন জেলা ও উপজেলা দফতরগুলো দেশব্যাপী এই পিপিই বিতরণ কাজ শুরু করে।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর, সিলেট, রাজশাহী, বরিশাল ও ময়মসসিংহ বিভাগে জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সোমবার (২৩ মার্চ) ও মঙ্গলবার (২৪ মার্চ) এই পিপিই বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রাণিসম্পদ দপ্তরগুলোতে আগেই মজুদ করা ও অব্যবহৃত পিপিই দেশের সংকটকালীন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চিকিৎসা কাজে বিতরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগ অত্যন্ত জরুরি। এই ভাইরাস মোকাবিলায় সকলকে একসঙ্গে নিয়ে কাজ করতে হবে।

করোনার প্রাদুর্ভাব থেকে দেশবাসীকে রক্ষার জন্য সরকারের বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সরকারের পাশাপাশি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ও সম্ভাব্য সব উদ্যোগ গ্রহণ করছে। এ আলোকে করোনা রোগীর চিকিৎসা সেবায় নিয়োজিতদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রাণিসম্পদ অধিদফতরের আওতাধীন বিভাগীয়, জেলা ও উপজেলা দফতরগুলোকে মজুদকৃত পিপিই বিতরণের নির্দেশনা দেওয়া হয়েছে।’

সারাবাংলা/জেএলআই/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন