বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় ঘরে অবস্থান করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

March 24, 2020 | 8:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে ঘরে অবস্থানের অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই সংকটময় পরিস্থিতিতে আতঙ্ক কিংবা গুজব না ছড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার আহ্বানও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় মন্ত্রী তার ফেসবুকের ভেরিফায়েড পেজ থেকে এক লাইভ ভিডিওতে এ আহ্বান জানান সবার প্রতি।

লাইভে এসে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ এরই মধ্যে ১৯৫টি দেশে ছড়িয়েছে। এটি মারাত্মক সংক্রামক ব্যাধি। এটি দ্রুত ছড়িয়ে পড়ছে, যা সবারই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা যদি সব ধরনের নিয়ম-কানুন এবং বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলি, তাহলে আমরা এই ভাইরাস থেকে পরিত্রাণ পাব।

মন্ত্রী বলেন, আমি সবাইকে বলব, আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন। সরকারিভাবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এই সময়টাতে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। আপনাদের সাময়িক কষ্ট হবে। তবে এই ভাইরাস থেকে পরিত্রাণ পেতে আর কোনো উপায় নেই।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবাই প্রশাসনকে সহযোগিতা করবেন। বিদেশ থেকে যারা আসছেন, তারা সবাই সেলফ কোয়ারেনটাইনে থাকুন। যেকোনো উপায়ে এই ভাইরাস থেকে দেশ ও সবাইকে পরিত্রাণ পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। প্রশাসনকে সহায়তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে এরই মধ্যে সেনাবাহিনী মাঠে নেমেছে।

সবশেষে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা ঘরে অবস্থান করব, যেন নিজেরা এই ভাইরাসে আক্রান্ত না হই, অন্য কেউও যেন এই ভাইরাসে আক্রান্ত না হয়।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন