বিজ্ঞাপন

অতিরিক্ত দামে স্যানিটাইজার বিক্রিতে প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

মার্চ ২৪, ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: স্যানিটাইজার বিক্রিতে প্রতারণার অভিযোগে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মার্কেটের একটি সরবরাহকারী প্রতিষ্ঠানকে।

মঙ্গলবার (২৪ মার্চ) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদাল অভিযান চালিয়ে অতিরিক্ত ওই প্রতিষ্ঠানকে সাময়িকভাবে বন্ধ করে দেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাজধানীর ২১টি বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ৯টি দল। অভিযানে বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মূল্যতালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানগুলো পরিচালনা করেন উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক ফাহমিনা আখতার, রোজিনা সুলতানা ও মো. মাগফুর রহমান। মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল, প্রণব কুমার প্রামাণিক ও মাহমুদা আক্তার।

এছাড়া ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য কিনে মজুদ না করেন সে বিষয়ে সবাইকে আহ্বান জানানো হয়। পাশাপাশি ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করতে বিশেষভাবে অনুরোধ করা হয়।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন