বিজ্ঞাপন

নরসিংদীতে সব দোকান বন্ধ রাখতে নির্দেশ জেলা প্রশাসনের

March 24, 2020 | 9:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: লকডাউন ঘোষণা না করলেও নরসিংদীতে জরুরি সেবাদাতা প্রতিষ্ঠান ছাড়া জেলার সব ধরনের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও মোকাবিলায় জেলার সাপ্তাহিক বাজার বা পশুর হাটগুলোকেও পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।  সৈয়দা ফারহানা কাউনাইন দেশের অভ্যন্তরে করোনা প্রতিরোধ সংক্রান্ত নরসিংদী জেলা কমিটিরও সভাপতি।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এবং জেলার মানুষের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় নিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাঁচাবাজার, খাবার ও ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবাদাতা প্রতিষ্ঠান ছাড়া জেলার সব দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো। শপিং মল, রাস্তার পাশের চায়ের দোকান, সেলুন এবং হোটেল-রেস্টুরেন্টও রয়েছে এসব দোকানপাটের মধ্যে।

এছাড়া জেলার সব সাপ্তাহিক বাজার ও গবাদি পশুর হাটও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। এ আদেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে গণবিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

এর আগে, মাদারীপুরের শিবপুর উপজেলায় প্রথম কার্যত লকডাউন ঘোষণা করা হয়। পরে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলাতেও একই ব্যবস্থা নেওয়ার অনুমতি চেয়েছিল উপজেলা প্রশাসন। এছাড়া বান্দরবানের তিন উপজেলাকেও লকডাউন করা হয়েছে। রাজধানীর মিরপুরের উত্তর টোলারবাগ এবং ঢাকেশ্বরী এলাকাকেও লকডাউন করা হয়েছে করোনা মোকাবিলায়।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন