বিজ্ঞাপন

যেকোনো সময় মুক্তি খালেদার, হাসপাতালে অপেক্ষায় নেতাকর্মীরা

মার্চ ২৫, ২০২০ | ২:৪৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দুই বছর একমাসেরও বেশি সময় কারাভোগের পর মুক্তি পেতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে তিনি ছাড়া পাবেন। ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করায় ছয় মাসের জন্য মুক্তি পাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২৫ মার্চ) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, খালেদা জিয়ার মুক্তির আদেশ সংক্রান্ত চিঠি এরই মধ্যে পৌঁছে গেছে কারা মহাপরিদর্শকের কাছে। সেখান থেকে সে আদেশ জেল সুপারের কাছেও পৌঁছে গেছে। হাসাপাতাল কর্তৃপক্ষের কাছে সে নির্দেশনা পৌঁছালেই মুক্তি পাবেন খালেদা জিয়া।

আরও পড়ুন- কিছুক্ষণের মধ্যে মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া

বিজ্ঞাপন

এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, খালেদা জিয়াকে তার ছোট ভাই শামীম ইস্কান্দারের জিম্মায় মুক্তি দেওয়া হবে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্র বলছে, শামীম ইস্কান্দারের সঙ্গে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও। তারা হাসপাতাল থেকে খালেদা জিয়াকে নিয়ে যাবেন তার ‍গুলশানের বাসভবন ‘ফিরোজা’য়।

এর মধ্যে দুপুর আড়াইটার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসে পৌঁছেছেন বিএসএমএমইউ হাসপাতালে। সেখানে বিএনপির অন্য নেতাকর্মীরাও উপস্থিত হয়েছিলেন দুপুর থেকেই। তবে বিএনপি মহাসচিব এসেই তাদের প্রতি উষ্মা প্রকাশ করেন, করোনাভাইরাসের ঝুঁকির মধ্যেও কেন তারা এসে ভিড়র জমিয়েছেন।

এছাড়া ডা. হারুনুর রশিদের নেতৃত্বে খালেদা জিয়ার ব্যক্তিগত মেডিকেল টিমও এসে পৌঁছেছে বিএসএমএমইউতে। তারাও খালেদা জিয়ার সঙ্গে যাবেন তার বাসভবনে।

খালেদা জিয়ার মুক্তি উপলক্ষে বিএসএমএমইউ হাসপাতালের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর উল্লেখযোগ্যসংখ্যক সদস্যদেরও উপস্থিতি রয়েছে। পুলিশ গোয়েন্দা পুলিশের সদস্য ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সদস্য রয়েছেন সাদা পোশাকে। খালেদা জিয়াকে তার বাসায় নিরাপদে পৌঁছে দেওয়ার দায়িত্বে থাকবেন তাদের অনেকেই।

এর আগে, দুপুর ১২টার দিকে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় গিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মুক্তির পর এই ভবনটিতেই অবস্থান করবেন খালেদা জিয়া। ফলে ভবনটি তার বসবাসের জন্য প্রস্তুত রয়েছে কি না, তার সার্বিক খোঁজখবর নেন তিনি।

আরও পড়ুন-

আনুষ্ঠানিকতা শেষ হলেই খালেদা জিয়ার মুক্তি: কাদের

খালেদার মুক্তির নথি এখনো পৌঁছেনি প্রধানমন্ত্রীর দফতরে

‘হাসপাতাল ও খালেদা জিয়ার বাসার সামনে ভিড় না করার আহ্বান’

খালেদা জিয়ার মুক্তি: পুরো বিষয়টি জেনে প্রতিক্রিয়া— মির্জা ফখরুল

খালেদার মুক্তি: করোনা ঝুঁকি উপেক্ষা করে হাসপাতালে নেতাকর্মীর ভিড়

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন