বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় স্টেডিয়ামকে হাসপাতাল বানাচ্ছে ব্রাজিল

মার্চ ২৫, ২০২০ | ৪:০২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে মড়ক লেগেছে সারাবিশ্বে। মহামারি আকার ধারণ করা ভাইরাসটির মোকাবিলায় বিভিন্নজন বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি বিত্তবান মানুষরা বিভিন্ন সাহযোগিতা নিয়ে এগিয়ে আসছেন। এমন সময় ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়ে প্রসংশা কুড়াচ্ছে ব্রাজিল।

বিজ্ঞাপন

করোনাভাইরাস মোকাবিলায় অগ্রীম চিকিৎসা প্রস্তুতি হিসেবে নতুন চিকিৎসা কেন্দ্র খোলার উদ্যোগ নিয়েছে ব্রাজিল সরকার। এটি বাস্তবায়নের জন্য জায়গা খুঁজছিল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এই প্রয়োজনে এগিয়ে এসেছে ব্রাজিল ফুটবল।

স্বাস্থ্য অধিদফতরকে হাসপাতাল বানানোর জন্য নিজেদের স্টেডিয়ামগুলো ছেড়ে দিয়েছে ব্রাজিলের শীর্ষ লিগ সিরি ‘আ’র প্রায় দশটি ক্লাব। এর মধ্যে বিখ্যাত মারাকানা স্টেডিয়ামও রয়েছে। মারাকানা ব্রাজিলের নামকরা ক্লাব ফ্ল্যামেঙ্গোর ঘরের মাঠ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনার প্রকোপে অন্যান্য দেশের মতো ব্রাজিলেও সব ধরনের ফুটবল বন্ধ রয়েছে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে ব্রাজিলের শীর্ষ লিগ সিরি ‘আ’।

এখন পর্যন্ত ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৪৭ জন। মার গেছেন ৪৬ জন। বিশ্বজুড়ে মৃত্যের সংখ্যা প্রায় ১৯ হাজার। আক্রান্ত হয়েছে চার লাখ বিশ হাজারেরও বেশি মানুষ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন