বিজ্ঞাপন

কোভিড-১৯: প্রাণহানির সংখ্যা ২১ হাজারের কাছাকাছি

মার্চ ২৬, ২০২০ | ১২:৪৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সাড়ে বিশ হাজার ছাড়িয়েছে। এ ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৫৪ হাজারে। এ রিপোর্ট লেখা অবদি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ৮২০ জন বলে প্রকাশ করেছে করোনাভাইরাস ওয়ার্ল্ডমিটার।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের সবশেষ তথ্য দেখুন- করোনা: লাইভ আপডেট

গতবছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের হুবই প্রদেশ থেকে সংক্রমণ শুরু হওয়া এ ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটছে ইতালিতে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে সাড়ে সাত হাজারেরও বেশি। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটছে স্পেনে। সেদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় সাড়ে তিন হাজার। এসব দেশে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। তবে ভাইরাসটির উৎপত্তিস্থল খুদ চীনে ভাইরাসটির প্রাদুর্ভাব অনেকটাই কমে এসেছে। সেদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ২৮১ জনের

বিজ্ঞাপন

ইতালি ও স্পেনের মতই ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটছে ইরানে। সেদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজারেরও বেশি। এছাড়া ফ্রান্সে মৃত্যু হয়েছে ১ হাজার একশো জনের।

করোনাভাইরাসের সবশেষ তথ্য দেখুন- করোনা: লাইভ আপডেট

ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ব্যাপক মৃত্যুর ঘটনা ঘটছে আরও কয়েকটি দেশে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪১ জনের। এছাড়া যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে ৪৩৫ জনের।

সীমিত মাত্রায় ‘কমিউনিটি ট্রান্সমিশন’: আইইডিসিআর

এদিকে বুধবার (২৫ মার্চ) দুপুরে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক নিয়মিত সংবাদ সম্মেলনে জানান, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল ৫ জনে।

দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন সাত জন।

আরও পড়ুন- প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত

কোভিড-১৯: মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন

সারাবাংলা/আইই

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন