বিজ্ঞাপন

স্বাধীনতা দিবসে দেশবাসীকে জি এম কাদেরের অভিনন্দন

March 26, 2020 | 9:43 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দেশবাসী এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত বাংলাদেশিদের প্রাণঢালা অভিনন্দন ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। বুধবার (২৬ মার্চ) এক বিবৃতিতে তিনি এ অভিনন্দন জানান।

বিবৃতিতে তিনি বলেন, আমি গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি বাঙালি জাতির পিতা, মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি বাঙালি জাতির মুক্তির দূত হিসেবে আবির্ভূত হয়ে সারাটি জীবন নিবেদিত ছিলেন বাঙালির অধিকার, স্বাধিকার, স্বাধীনতা ও আর্থ-সামাজিক উন্নয়নে। বিনম্র চিত্তে স্মরণ করছি ৩০ লাখ বীর শহীদদের। মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করে যারা আমাদের লাল-সবুজের পতাকা উপহার দিয়েছেন। সশ্রদ্ধ সালাম সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি যারা জীবনবাজী রেখে লড়াই করেছেন আমাদের স্বাধীনতা ও মুক্তির জন্য।

এ ছাড়া বিবৃতিতে তিনি,পরম শ্রদ্ধায় স্মরণ করেন বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে। মহান মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশের উন্নয়নে যার অপরিসীম অবদান অক্ষয় হয়ে থাকবে। মহান স্বাধীনতা সংগ্রাম বাঙ্গালীর জীবনে অবিনশ্বর চেতনা। মহান স্বাধীনতা বাঙালীর শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের গৌরবোজ্জল উত্তাল দিনগুলো আমাদের আজীবন পথ দেখাবে। সুখী ও সম্বৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়তে অসীম শক্তিতে অনুপ্রেরণা যোগাবে।

বিজ্ঞাপন

আজ এমন একটি সময়ে স্বাধীনতার জন্মজয়ন্তী আমাদের সামনে, যখন কোভিড- নাইনটিন নামের প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ঘাতক করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে আমাদের প্রিয় বাংলাদেশে।

জিএম কাদের বিবৃতিতে করোনা ভাইরাসের জন্য দেশবাসীকে আতংকিত না হয়ে সচেতন থাকার অনুরোধ করেন এবং বলেন, সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর এর পরামর্শ মেনে চলুন। কারণ, আমাদের সচেতনতাই করোনা ভাইরাসকে পরাভূত করবে। আমরা আগামী প্রজন্মের জন্য গড়বো হুসেইন মুহম্মদ এরশাদ এর স্বপ্নের নতুন বাংলাদেশ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন